‘রেহানা মরিয়ম নূরে’র তীব্র সমালোচনা তসলিমার

আগের সংবাদ

ডেঙ্গু রোগে আরও ১১০ জন হাসপাতালে

পরের সংবাদ

আরিয়ানের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রমাণ মেলেনি

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ৬:২১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ৬:২১ অপরাহ্ণ

বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খান অন্য দুই আসামির সঙ্গে মিলে কোনো ষড়যন্ত্র করেননি বলে মত দিয়েছে বোম্বে হাইকোর্ট। আরিয়ানসহ অন্যদের নামে হওয়া মাদকের মামলার পূর্ণাঙ্গ রায়ে উচ্চ আদালত এমন মত দেয়। শনিবার প্রকাশিত রায়ে বলা হয়, আরিয়ান ষড়যন্ত্র করেছেন, এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি। রায়ে বলা হয়, মামলার অপর দুই আসামি আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধামেচার বিরুদ্ধেও ষড়যন্ত্রের প্রমাণ মেলেনি।

আদালত বলেছে, ওই তিনজনের মধ্যে হোয়াটসঅ্যাপ কথোপকথনে আপত্তিকর কিছু পাওয়া যায়নি। রায়ে বলা হয়, মাদক মামলায় আরিয়ানদের একই অপরাধের উদ্দেশ্যে ষড়যন্ত্র ছিল বলে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) যে দাবি করেছে, তা খারিজ করে দেয়া হচ্ছে। হাইকোর্ট জানিয়েছে, অভিযুক্তরা ক্রুজে যাচ্ছিলেন।

শুধু সেই ভিত্তিতে তাদের বিরুদ্ধে মাদক আইনের ২৯ নম্বর ধারা (এই ধারায় ষড়যন্ত্র যুক্ত আছে) প্রয়োগ করা যাবে না। রায়ে আরও বলা হয়, ষড়যন্ত্রের অভিযোগের ভিত্তি হিসেবে আবেদনকারীদের কাছে কোনো মাদক ছিল কি না, তা আদালতকে খতিয়ে দেখতে হবে। সেখানে আরিয়ানের কাছ থেকে কোনো মাদক উদ্ধার করা হয়নি। আরবাজ ও মুনমুনের কাছ থেকে যে মাদক উদ্ধার করা হয়েছে, তা মাদক আইন অনুযায়ী ‘কম’। সেই পরিস্থিতিতে অভিযুক্তদের বিরুদ্ধে ষড়যন্ত্রের ধারা প্রয়োগ করতে ‘ইতিবাচক প্রমাণ’ লাগবে।

আদালত বলেছে, আপাতত যতটুকু তদন্ত হয়েছে, তা থেকে উঠে এসেছে, মুনমুনের সঙ্গে যাননি আরিয়ান ও আরবাজ। যেহেতু ষড়যন্ত্রের প্রমাণ মেলেনি, সেহেতু ৩৭ ধারায় জামিনের কঠোর নিয়ম কার্যকর হবে না।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়