×

খেলা

সমতায় ফিরতে মরিয়া টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০২১, ১১:৩২ এএম

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে পাকিস্তানের বিপক্ষে হেরে সমতায় ফিরতে মরিয়া বাংলাদেশ। শনিবার (২০ নভেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ২টায় পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে লড়বে টাইগাররা। সিরিজ বাঁচাতে হলে এই ম্যাচটি জয় ছাড়া কোনো বিকল্প নেই, তাই বলা চলে এবার মিশন সিরিজ বাঁচানোর।

প্রথম ম্যাচে ৪ উইকেটে হেরে মাহমুদউল্লাহর দল পিছিয়ে আছে ১-০ তে। আজ জয়ের দেখা পেলে সিরিজে আসবে সমতা, না হয় এক ম্যাচ বাকি থাকতেই হারতে হবে সিরিজ।

ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন, টি-স্পোর্টস ও বিটিভি। ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা পুরনো হতাশা ভুলিয়ে এই ম্যাচে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ দল। বিশ্বকাপের আগে এই ভেন্যুতেই অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতেছিল বাংলাদেশ। ওই আত্মবিশ্বাস হয়তো পাকিস্তানের বিপক্ষে কাজে লাগাতে পারবে লাল-সবুজ জার্সিধারীরা।

জয় নিয়ে মাঠ ছাড়ায় শনিবার একই একাদশ নিয়ে মাঠে নামতে পারে পাকিস্তান। তবে একটি পরিবর্তন আসার সম্ভাবনা আছে বাংলাদেশ দলে। একাদশে না দেখা যাওয়ার সম্ভাবনা বেশি আমিনুল ইসলাম বিপ্লবকে। তার বদলে দলে আসতে পারেন নাসুম আহমেদ।

প্রধম ম্যাচে হারের পেছনে ব্যাটসম্যানদের ব্যর্থতাই বড় কারণ। ওপেনিংয়ে অভিষেক হয়েছিল সাইফ হাসানের। তবে সুযোগ কাজে লাগেতে পারেননি। মোহাম্মদ নাঈমও সাইফের পথেই হাঁটেন। দুজনের ব্যাট থেকেই আসে ১ রান করে। তিন নম্বরে নেমে ব্যর্থ হয়েছেন নাজমুল হোসেন শান্তও। তবে মাহমুদউল্লাহ এক ম্যাচ দেখেই সাইফকে নিয়ে মন্তব্য করতে নারাজ।

ফাস্ট বোলিংয়ের বিপক্ষে সাইফের দুর্বলতা আছে কি না এক প্রশ্নে বলেন, টেকনিকের বিষয় আমি খুব একটা বলতে পারব না। আমার কাছে মনে হয় ওর ভালো টেকনিক আছে। প্রথম ম্যাচ যে কারোরই খারাপ হতে পারে। ও ইনশাআল্লাহ্ কামব্যাক করতে পারবে।

প্রথম ম্যাচ শেষে অবশ্য দ্বিতীয় টি-টোয়েন্টি ঘুরে দাঁড়ানোর কথা জানালেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচ প্রেজেন্টেশনে রিয়াদ বলেন, উইকেট ভালো দেখে আমরা প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেই। তবে এখানে বোলারদের জন্যও দারুণ কিছু ছিল। আশা করি, আমরা কাল (শনিবার) আরও ভালো পরিকল্পনা করে মাঠে নামতে পারবো। এই উইকেটে ১৪০ করলে ভালো হতো, তবে কেবল ১২৭ হয়েছে। তাসকিন, মোস্তাফিজ ও মেহেদীরা যেভাবে শুরুর দিকে উইকেট তুলে নিয়েছে, আমরা তেমনটিই চেয়েছিলাম। আমরা জয়ের খুব কাছে গিয়েছিলাম। শেষ পর্যন্ত প্রতিপক্ষের শেষ দুই ব্যাটারকে অবশ্যই কৃতিত্ব দিতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App