নির্দিষ্ট সময়ের আগেই খুলে দেয়া হচ্ছে টঙ্গী সেতু

আগের সংবাদ

বাংলাদেশি ২২ জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমার নৌ-বাহিনী

পরের সংবাদ

পঞ্চম ও শেষ ধাপের ইউপির তফসিল পিছিয়ে বুধবার

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১ , ৬:২২ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২০, ২০২১ , ৬:২২ অপরাহ্ণ

আগামী সোমবার ২২ নভেম্বর চলমান ইউপি নির্বাচনের পঞ্চম ও শেষ ধাপের ভোটের তফসিল ঘোষণার কথা থাকলেও সব ইউনিয়নের সঠিক তালিকা প্রস্তুত করতে না পারায় এ ধাপের তফসিল পেছাতে পারে দুই-একদিন।

আজ শনিবার (২০ নভেম্বর) ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ ভোরের কাগজকে জানান, ইসি ইতোমধ্যে চতুর্থ ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। এবারে আমরা পঞ্চম ধাপে বাকি সবগুলো ভোটযোগ্য ইউপির তফসিল ঘোষণা করবো। এ তফসিল আগামী সোমবার (২২ নভেম্বর) ইসির ৯০তম সভা শেষে দেবার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তবে ইতোমধ্যে সাড়ে চার হাজারের মতো ইউপির মধ্যে তিন হাজার ৬৪টি ইউপির তফসিল ঘোষনা করা হয়েছে । যার মধ্যে দুদফায় এক হাজার ২১৭ টি ইউপির ভোট শেষ হয়েছে।

আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে এক হাজার সাতটি ও চতুর্থ ধাপে ২৩ ডিসেম্বর ৮৪০টি নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারে আমরা বাকি ইউপির তফসিল পঞ্চম বা শেষ ধাপে শেষ করবো। তবে যেসব ইউপি বাকি রয়েছে তা যাচাই বাছাই করে তালিকা প্রস্তুত করতে সময় লাগছে। গত দুদিন শুক্র ও শনিবার পড়ায় ছুটি ছিল, কাজ করা সম্ভব হয়নি। সেকারণে শেষ ধাপের তফসিল দুই-একদিন পিছাতে পারে। তাই সোমবার না হয়ে বুধবার (২৪ নভেম্বর) পঞ্চম বা শেষ ধাপের তফসিল দেয়া হতে পারে বলে জানান এ অতিরিক্ত সচিব। তিনি বলেন, তবে কবে তফসিল দেয়া হবে তা আজ বা কাল জানিয়ে দেয়া হবে।

নির্বাচন কমিশন (ইসি) ইতোমধ্যে চারটি ধাপে তিন হাজার ৬৪ টি ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। আগামী সোমবার বাকি প্রায় এক হাজার ইউপি নির্বাচনের তফসিল ঘোষণার কথা ছিল। এ কারণে কমিশনের ৯০তম সভা আহ্বান করা হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভার আলোচ্য সূচিতে পঞ্চম ধাপে ইউপির সাধারণ নির্বাচনের বিষয়টি এজেন্ডায় রাখা হয়েছে।

এর আগে গত গত ১৫ নভেম্বর এক সংবাদ সম্মেলনে সিইসি বলেন, ডিসেম্বরের মধ্যেই চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষ করা হবে। ফলে শিগগিরই পঞ্চম ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করা হবে।

আর- আরএ / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়