‘জাহাঙ্গীর মেয়র থাকবেন কিনা আইন দেখে সিদ্ধান্ত’

আগের সংবাদ

আফগানিস্তান থেকে বিশ্বে বন্যার মতো ছড়াচ্ছে মাদক

পরের সংবাদ

জানুয়ারির মধ্যে ১৫ কোটি ডোজ টিকা দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১ , ৭:৫৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২০, ২০২১ , ৮:৫৭ অপরাহ্ণ

২০২২ সালের জানুয়ারির মধ্যে দেশের সাড়ে সাত কোটি মানুষ দুই ডোজ করে টিকা পাবেন। অর্থাৎ ১৫ কোটি ডোজ টিকা পাবেন। ইতোমধ্যেই ৯ কোটি ডোজ টিকা দেয়া শেষ। যাদের টিকা নেয়ার কথা ছিল, তাদের মধ্যে বেশিরভাগই টিকা পেয়ে গেছেন। শনিবার (২০ নভেম্বর) বিকেলে মানিকগঞ্জ শহীদ মিরাজ তপন স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রিমিয়ার ডিভিশন জেলা ফুটবল লীগের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা বলেন।

তিনি বলেন, দেশে করোনা এখন প্রায় নিয়ন্ত্রণে আছে। মৃত্যুর সংখ্যা এখন নেমে এসেছে সিঙ্গেল ডিজিটে। সংক্রমণের হারও কমে এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাইডলাইন মেনে এবং আমাদের চেষ্টায় দেশের অবস্থা ভালো আছে।

তিনি আরও বলেন, দেশে মোট ১৩ কোটি মানুষকে টিকা দেয়া হবে। এর মধ্যে এক কোটি মানুষ দেশের বাইরে রয়েছেন। ১২ কোটি মানুষকে টিকার আওতায় নিয়ে আসা হবে। জানুয়ারির মধ্যে সাড়ে সাত কোটি মানুষকে দুই ডোজ করে টিকা দেওয়া হলে বাকি সাড়ে তিন কোটি মানুষকে পর্যায়ক্রমে দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়