২১৯ কিমি গতিতে বল করে শোয়েবের রেকর্ড ভেঙে দিলেন হাসান আলি!

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে বিএনপির গণঅনশন

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১ , ১০:০৫ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২০, ২০২১ , ১২:৩৭ অপরাহ্ণ

দলীর চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি ও বিদেশের উন্নত চিকিৎসার দাবিতে গণঅনশনে বসেছে বিএনপির নেতাকর্মীরা। শনিবার (২০ নভেম্বর) সকাল ৯টা থেকে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এই কর্মসূচি শুরু হয়।

কর্মসূচি শুরুর আগে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছোট ছোট মিছিল নিয়ে কর্মসূচিতে যোগ দেন বিএনপি ও এর অঙ্গ সংগঠন নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাদের উপস্থিত বাড়তে থাকে। এ সময় তারা অনতিবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

এদিকে কর্মসূচিকে ঘিরে বিপুল কাকরাইল মোড়, নাইটেঙ্গেল মোড়, নয়াপল্টন এবং ফকিরাপুল এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলাবাহিনী মোতায়েন করা হয়েছে। এ সময় রাস্তায় বিভিন্নজনকে আইনশৃঙ্খলাবাহিনী তল্লাশি করতে দেখা গেছে।

গণঅনশনে স্বাগত বক্তব্য দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকারের সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, এই ফ্যাসিস্ট সরকার খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না। শান্তিপূর্ণভাবে দলীয় নেতাকর্মীদের গণঅনশন কর্মসূচি সফল করার আহ্বান জানান তিনি।

দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সঞ্চালনায় গণঅনশনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, যুব দলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, যুব দলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক আব্দুস সালাম, উত্তর বিএনপি’র আহবায়ক আমানউল্লাহ আমান, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নিয়েছেন।

বিকেল ৪টা পর্যন্ত এই গণঅনশন কর্মসূচি চলবে। এই কর্মসূচি থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল নতুন কর্মসূচি ঘোষণা করবেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়