×

খেলা

দাপুটে জয়ে সিরিজ জিতল ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২১, ১১:৫৬ পিএম

দাপুটে জয়ে সিরিজ জিতল ভারত

রাচিতে শুক্রবার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ওপেনিং জুটিতে ১১৭ রানের পার্টনারশিপ গড়ে তোলেন লোকেশ রাহুল ও রোহিত শর্মা। ছবি : ভোরের কাগজ

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারত সফরে করছে নিউজিল্যান্ড দল। শুক্রবার (১৯ নভেম্বর) কিউইদের ৭ উইকেটে হারিয়ে সিরিজ জিতেছে ভারত। জয়পুরে অনুষ্ঠিত প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে ছিল রোহিত শর্মারা। ২-০ ব্যবধানে সিরিজ জেতা ভারত ২১ নভেম্বর কলকাতায় তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে কিউইদের মোকাবিলা করবে। টি-টোয়েন্টি সিরিজ শেষে দুই দল টেস্ট সিরিজে মাঠে নামবে। ২৫ নভেম্বর থেকে প্রথম এবং ৩ ডিসেম্বর থেকে দ্বিতীয় টেস্ট শুরু হবে।

রাচিতে অনুষ্ঠিত দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে শুক্রবার ভারত টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায়। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে কিউইরা সংগ্রহ করে ১৫৩ রান। ওপেনিং জুটিতে ড্যারিল মিচেল এবং মার্টিন গাপটিল ৪৮ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। বিপদজনক এ জুটিতে ভাঙন ধরান চাহাল। ১৫ বলে ৩১ রান করে ঋষভ পন্তের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরেন গাপটিল। এর পর নিয়মিত বিরতিতে টিম সাউদিদের উইকেট পড়তে থাকে। কিউই ব্যাটসম্যানদের মধ্যে মিচেল ২৮ বলে ৩১ এবং গ্লেন ফিলিপস ২১ বলে ৩৪ রান করেন।

১৫৪ রানের জবাবে খেলতে নেমে ১৭.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৫ রান করে সংগ্রহ করে রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। লোকেশ রাহুল এবং অধিনায়ক রোহিত শর্মা উদ্বোধনী জুটিতে ১১৭ রানের পার্টনারশিপ গড়ে তোললে ভারতের সিরিজ জয় সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। রাহুল ৬৫ এবং রোহিত ৫৫ রানে সাজঘরে ফিরলে ভেঙ্কটেশ আয়ার এবং ঋষভ পন্ত বাকি কাজটুকু সেরে নেন। অধিনায়কের দায়িত্ব পেয়ে প্রথম সিরিজেই কিউইদের হারিয়ে উচ্ছ্বসিত রোহিত শর্মা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App