×

খেলা

৫ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২১, ০১:৪০ পিএম

৫ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

টসের একটি মূহুর্তে বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি: ভোরের কাগজ

৫ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

টসের একটি মূহুর্তে বাংলাদেশ ও পাকিস্তানের অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর শুক্রবার (১৯ নভেম্বর) পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ দিয়ে ঘুরে দাঁড়ানোর মিশনে মাঠে নেমেছে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে শুরুটা ভালো হয়নি টাইগারদের। নতুন ওপেনার সাইফ হাসানের সঙ্গে উদ্বোধনী জুটি বড় করতে পারেননি নাঈম। দ্বিতীয় ওভারে হাসান আলীর প্রথম বলে রিজওয়ানের তালুবন্দী হন তিনি। ফেরার আগে টাইগার ওপেনারের ব্যাট থেকে আসে ১ রান।  সাইফ হাসানের অভিষেকটা লম্বা হয়নি বেশি। তৃতীয় ওভারের শেষ বলে মোহাম্মদ ওয়াসিমের ডেলিভারিতে উইকেটের পেছনে ধরা পড়েন এই ওপেনার। তার ব্যাট থেকে আসে ১ রান। উইকেটের মিছিল যেন থামছেই না। সাইফ ও নাঈমের পর সাজঘরে ফিরেছেন নাজমুলও। পঞ্চম ওভারে মোহাম্মদ ওয়াসিমকে মারতে গিয়ে কট অ্যান্ড বোল্ড হন তিনি।

এ পর্যন্ত ১৫ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৮০ রান।

এবারের ম্যাচে দলের সেরা তিন খেলোয়াড় সাকিব আল হাসান-তামিম ইকবাল ও মুশফিকুর রহিম নেই। তাদরতে ছাড়াই মাঠে নেমেছে বাংলাদেশ দল।

ক্রিকেটপ্রেমীরা জানেন, ইনজুরির জন্য দলের বাইরে সাকিব-তামিম। আর বিশ্রাম দেওয়া হয়েছে মুশফিকুর রহিমকে। দলে একমাত্র সিনিয়র খেলোয়াড় মাহমুদুল্লাহ। তিনি দলপতির দায়িত্ব সামলানোর পাশাপাশি ব্যাটিং-বোলিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। অধিনায়কের সঙ্গে তরুন ক্রিকেটার সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী রাব্বি ও নাঈমদেরও ভালো খেলতে হবে। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ শুক্রবার। এবার বিশ্বকাপে ভরাডুবির পর এটা টাইগারদের প্রথম সিরিজ। এই সিরিজে মাঠে নামার আগে পিছনে ফিরে তাকাতে চান না মাহমুদউল্লাহ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App