×

সারাদেশ

চাঁদপুরে প্যারোলে মুক্তি পেয়ে মায়ের সৎকারে ছেলে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২১, ০৭:৩৭ পিএম

চাঁদপুরে প্যারোলে মুক্তি পেয়ে মায়ের সৎকারে ছেলে

মায়ের মৃত্যুতে কাঁদছেন শ্রীকৃষ্ণ দাস। ছবি : ভোরের কাগজ

চাঁদপুরের ফরিদগঞ্জের জেলে অনাথ হত্যা মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে জেলহাজতে থাকা ছেলে শ্রীকৃষ্ণ দাস প্যারোলে মুক্তি পেয়ে মায়ের সৎকার করলেন। জেলা ম্যাজিস্ট্রেটের বিশেষ অনুমতি নিয়ে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) রাতে মায়ের শেষকৃত্য সম্পন্ন করে আবার কারাগারে ফিরে যান তিনি।

শ্রীকৃষ্ণ দাসের মা বিমলা সুন্দরী (৮০) বৃহস্পতিবার সকালে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন।

জানা গেছে, জেলে অনাথ দাস হত্যা মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে গত চার মাস ধরে কারাগারে অন্তরীণ আছেন ফরিদগঞ্জ পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও দাসপাড়া যুবসংঘের সহ-সভাপতি শ্রীকৃষ্ণ দাস। মায়ের সৎকারের জন্য চাঁদপুর জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিসের কাছে আবেদন করে তার পরিবার। এর প্রেক্ষিতে জেলা ম্যাজিস্ট্রেট বিশেষভাবে পাঁচ ঘণ্টার প্যারোলে মুক্তি দেন শ্রীকৃষ্ণ দাসকে।

পরে তাকে নিয়ে পুলিশের একটি বিশেষ টিম বৃহস্পতিবার রাত নয়টায় ফরিদগঞ্জ পৌরসভার দাসপাড়ায় এসে পৌঁছে। এরপর পৌর শ্মশানে নিয়ে গিয়ে মায়ের শেষকৃত্য সম্পন্ন করে পুনরায় জেলে ফিরিয়ে নিয়ে যাওয়া হয় তাকে।

চলতি বছরের ১৯ জুলাই উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের খুরুমখালী গ্রামের জেলে অনাথ দাস বাড়ি থেকে বের হওয়ার সাত দিন পর কড়ৈতলী গ্রামের একটি খাল থেকে তার লাশ পাওয়া যায়। পরে ওই ঘটনায় নিহত অনাথ দাসের ছেলে সুভাষ দাস বাদী হয়ে গত ২৫ জুলাই একটি মামলা করেন। এতে ফরিদগঞ্জ থানা পুলিশ ওই রাতেই সন্দেহভাজন আসামি হিসেবে ফরিদগঞ্জ পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও দাসপাড়া যুবসংঘের সহ-সভাপতি শ্রীকৃষ্ণ দাসকে আটক করে।

এরপর তাকে কারাগারে পাঠানো হয়। ইতোমধ্যেই ওই মামলায় প্রধান অভিযুক্ত সুবল দাসসহ চার জন আটক হয়। সুবল দাস ও সোহাগ নামে দুজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। যদিও স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে কোথাও শ্রীকৃষ্ণ দাসের সংশ্লিষ্টতা পাওয়া যাযনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App