×

সারাদেশ

কাপ্তাই চিৎমরমে কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২১, ১২:৪৮ পিএম

কাপ্তাই চিৎমরমে কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠিত

বৃহস্পতিবার চিৎমরম বৌদ্ধ বিহার মাঠ প্রাঙ্গণে কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠিত হয়েছে

কাপ্তাই উপজেলার ঐতিহ্যবাহী চিৎমরম বৌদ্ধ বিহার মাঠ প্রাঙ্গণে কঠিন চীবর দানোৎসব বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে চিৎমরমে দিনব্যাপী নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

বৌদ্ধধর্মাবলম্বীদের কঠিন চীবর দানোৎসবে চিৎমরম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত পামোক্ষা মহাথের এর সভাপতিত্বে প্রধান দায়ক হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাংসদ দীপংকর তালুকদার এমপি।

প্রধান দায়কের বক্তব্যে এমপি দীপংকর তালুকদার বলেন, পাহাড়ে সন্ত্রাস দূর করতে সরকার সব সময় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সন্ত্রাস করে কেউ পার পাবেনা। তিনি আরও বলেন, মুসলিম, হিন্দু, বৌদ্ধ খ্রীস্টানসহ সকল সম্প্রদায় মিলে যুদ্ধ করে এদেশ স্বাধীন করেছে। কাজেই প্রত্যেক সম্প্রদায়ের লোকজন নিজেদের মতো করে ধর্ম পালন করবে। যারা মানুষ খুন করে তাদের কোনো ধর্ম ও জাত নেই। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে এমপি বলেন, এটি একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ, সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে আন্তরিক হয়ে বসবাস করতে হবে। তিনি আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য চিৎমরম ইউনিয়নে তৃতীয় ধাপের নির্বাচনে আওয়ামী লীগ দলীয় নৌকা মার্কা প্রতীকের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য এলাকাবাসীর প্রতি আহবান জানান।

এসময় বিশেষ দায়ক হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুই ছাইন চৌধুরী, সদস্য দীপ্তিময় তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, সাবেক জেলা পরিষদ সদস্য থোয়াইচিং মং মারমা, কাপ্তাই উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা সহ বিভিন্ন ব্যাক্তিবর্গ, দানোৎসবে বিভিন্ন বিহারের পূজনীয় ভিক্ষু সংঘ, সামাজিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, হেডম্যান, কার্বারীসহ শ'শ' দায়ক দায়িকা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App