ঘরের মাঠে পাকিস্তানকে চেপে ধরেছে বাংলাদেশ

আগের সংবাদ

বাঘড়া মৎস্য আড়তে মাছের মেলা

পরের সংবাদ

করোনায় মৃত্যু ৭, শনাক্ত ২৫৩

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১ , ৪:৫৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৯, ২০২১ , ৭:১৫ অপরাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও সাত জনের। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৯৪৬ জনে। এ সময় নতুন শনাক্ত হয়েছে ২৫৩ জন। এ নিয়ে দেশে শনাক্তকৃত মোট করোনা রোগীর সংখ্যা ১৫ লাখ ৭৩ হাজার ৭১১ জন। শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে মোট ১৮ হাজার ১২৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে এক দশমিক ৪০।

গত বছরের মার্চে দেশে প্রথম করোনার প্রাদুর্ভাব দেখা দেয়। এর পর থেকে এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭৩ হাজার ৭১১। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৯৪৬ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৭ হাজার ৮১৬ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৯৮ জন সুস্থ হয়েছেন।

সর্বশেষ যে সাতজনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে নারী চারজন এবং পুরুষ তিনজন। ছয়জনই ঢাকা বিভাগের। চট্টগ্রামে মারা গেছেন একজন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। প্রথম মৃত্যুর খবর জানানো হয় একই বছরের ১৮ মার্চ।

এসআর/ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়