×

জাতীয়

হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন মাহাদি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২১, ১০:৪৭ পিএম

হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন মাহাদি

চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্রলীগের এক পক্ষের হামলায় গুরুতর আহত মাহাদি জে আকিব সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে তাকে হাসপাতালের আইসিইউ থেকে ছেড়ে দেয়া হয়। তাকে কুমিল্লায় বাড়িতে নিয়ে যাওয়া হয়।

হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক নোমান খালেদ চৌধুরী বলেন, মাহাদি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তিনি এখন সুস্থ। পরে তার মাথার হাড়ের অংশটি প্রতিস্থাপন করা হবে।

গত ৩০ অক্টোবর অস্ত্রোপচারের সময় মাহাদির মাথার হাড়ের অংশটি তার পেটের চামড়ার নিচে রাখা হয়েছে। বর্তমানে মাথার হাড়হীন খালি অংশটিতে চামড়ার মতো আবরণ তৈরি হয়েছে। তবে সেই জায়গাটি নরম রয়েছে। কোনোভাবে যাতে সেখানে আঘাত না লাগে, সে বিষয়ে চিকিৎসকেরা সাবধান থাকার পরামর্শ দিয়েছেন।

নিউরো সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুল কাদের বলেন, তার সব সেলাই কেটে দেয়া হয়েছে। তিনি হেঁটে হাসপাতাল থেকে বের হয়েছেন। তার বাবার সঙ্গে বাড়ি চলে গেছেন। পরে হাড়টি প্রতিস্থাপন করা হবে।

৩০ অক্টোবর সকালে চমেক ক্যাম্পাসের সামনে রাস্তার ওপর দ্বিতীয় বর্ষের ছাত্র ও ছাত্রলীগের এক পক্ষের সমর্থক মাহাদি জে আকিবের ওপর হামলা করে অপর পক্ষ।

এতে মাহাদি গুরুতর আহত হন। এর আগের রাতে ছাত্রাবাসে ছাত্রলীগের দুই পক্ষের মারামারির মাধ্যমে ঘটনার সূত্রপাত হয়। এর মধ্যে এক পক্ষ সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী ও অন্যটি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পক্ষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App