×

জাতীয়

হাফপাসের দাবিতে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২১, ১২:২৭ পিএম

হাফপাসের দাবিতে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বৃহস্পতিবার সকালে ঢাকা কলেজের মূল ফটকের সামনে সড়ক অবরোধ করে স্লোগান দিচ্ছে শিক্ষার্থীরা। ছবি: ভোরের কাগজ

হাফপাসের দাবিতে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

অবিলম্বে হাফ ভাড়া কার্যকর করাসহ শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের দুর্ব্যবহার বন্ধের দাবিতে সড়ক আটকে বিক্ষোভ করছে ঢাকা কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকালে ঢাকা কলেজের মূল ফটকের সামনের মিরপুর রোডে শিক্ষার্থীরা প্রথমে বিক্ষোভ ও পরে সড়ক অবরোধ করে।

এ সময় তাদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। এ সময় বেশ কয়েকটি গাড়িও আটকে রাখেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরেই দাবি ছিল গণপরিবহনে শিক্ষার্থীদের হাফপাস নিশ্চিত করা। কিন্তু হাফপাস না দিয়ে উল্টো শিক্ষার্থীদের সঙ্গে প্রায়ই বাজে ব্যবহার করেন পরিবহন শ্রমিকরা। এতে রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী কলেজে শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সমস্যায় পড়তে হয়। তাই এসব শিক্ষার্থীদের দাবি, অবিলম্বে যেন হাফ পাস নিশ্চিত করা হয়। এছাড়াও পরিবহন শ্রমিকরা যেন শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ না করেন।

তবে এ বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধানের প্রস্তাব দিয়েছে ঢাকা কলেজের শিক্ষকরা। সকাল সাড়ে ১০টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন ঢাকা কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক ড. আব্দুল কুদ্দুস সিকদার, কোষাধ্যক্ষ ওবায়দুল করিম রিয়াজ, দক্ষিণ হলের তত্ত্বাবধায়ক মোহাম্মদ আনোয়ার মাহমুদ, নিবিড় পর্যবেক্ষণ কমিটির আহ্বায়ক অধ্যাপক সঞ্জয় বিশ্বাসসহ সিনিয়র শিক্ষকরা। তবে শিক্ষার্থীরা তাদের দাবিতে অনড় রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App