×

শিক্ষা

ভাড়া নিয়ে জবি ছাত্রীকে লাঞ্ছনায় গাড়ি ভাঙচুর, সড়ক অবরোধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২১, ১২:০৭ এএম

ভাড়া নিয়ে জবি ছাত্রীকে লাঞ্ছনায় গাড়ি ভাঙচুর, সড়ক অবরোধ

জবি ছাত্রী লাঞ্ছিতের প্রতিবাদে রাস্তা অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা। ছবি : ভোরের কাগজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক নারী শিক্ষার্থীর হাফ পাশ ভাড়া না নেয়াকে কেন্দ্র করে ও তাকে লাঞ্ছনার ঘটনায় বাস ভাঙচুর করেছে তার সহপাঠী শিক্ষার্থীরা। এতে এক শিক্ষার্থীকে পুলিশ আটক করলে পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্ক এলাকায় সড়ক অবরোধ করে দেয় সাধারণ শিক্ষার্থীরা।

গতকাল মঙ্গলবার রাত আটটার দিকে শিক্ষার্থীদের এ অবরোধ শুরু হয়। রাত সড়ে ১২ টায় এ প্রতিবেদন প্রকাশের সময় পর্যন্ত আটক শিক্ষার্থীকে ছেড়ে না দেয়ায় রাস্তা অবরোধ করে আছে সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, সকালে এক নারী শিক্ষার্থী বিহঙ্গ পরিবহনের বাসে করে ক্যাম্পাসে আসার সময় সেই বাসের হেলপার নারী শিক্ষার্থীর সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে। এ ঘটনায় সেই বাস সন্ধ্যায় ক্যাম্পাসের সামনে আসলে তার সহপাঠীরা উত্তেজিত হয়ে বাস ভাঙচুর করে। এ সময় কর্তব্যরত পুলিশ এক ছাত্রকে মারধর করে আটক করে বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন। পরে ওই ঘটনায় শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনের সড়ক অবরোধ করে দেয়। প্রায় চার ঘণ্টার বেশি সময় ধরে শিক্ষার্থীদের অবরোধ চলে। এছাড়া গাড়ি ভাঙচুরের সময় বিহঙ্গ বাসের এক সহকারীকে মারধর করায় গুরুতর আহত হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল রাতে জানান, বাসের হেলপারের সাথে শিক্ষার্থীদের ভুলবোঝাবুঝি হয়েছে। এ ঘটনায় এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আমরা থানায় আছি। লালবাগ জোনের ডিসি ও প্রক্টরিয়াল বডির সাথে বসে ঘটনা সমাধানের চেষ্টা চলছে। শিক্ষার্থীকে ছেড়ে দেয়া হবে। অবরোধও তুলে নেবে শিক্ষার্থীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App