×

বিনোদন

মনস্তাত্ত্বিক সিনেমা ‘মনোলোক’ এর শুভ মহরত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২১, ০৪:৫১ পিএম

মনস্তাত্ত্বিক সিনেমা ‘মনোলোক’ এর শুভ মহরত

মনস্তাত্ত্বিক সিনেমা ‘মনোলোকন’ এর মহরত অনুষ্ঠানে উপস্থিত পরিচালক, অভিনেতা, অভিনেত্রী ও কলাকুশলীরা। ছবি : ভোরের কাগজ

মনস্তাত্ত্বিক সিনেমা ‘মনোলোক’ এর শুভ মহরত

স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়, স্বাধীনতা উত্তর রাজনৈতিক ঘটনাপ্রবাহ, স্বাধীনতার পক্ষ-বিপক্ষ, বিরাজমান মতবিরোধ এবং রাজনৈতিক জীবনে যেসব রাজনৈতিক নেতা এর প্রতিফলন ঘটিয়েছিলেন, তাদের অবচেতন মনের চেতনা ও দর্শন বাস্তবে দাঁড় করানোর একটি সিনেমা মনোলোক।

বুধবার (১৭ নভেম্বর) মহরতের মাধ্যমে সিনেমাটি শুরু করল আনুষ্ঠানিক যাত্রা। সিনেমাটি পরিচালনা করছেন শহীদ রায়হান। আর প্রযোজনা করেছেন হাফিজ আলম বস্। তার দাবি, সিনেমাটি হবে দেশবাসীর হৃদয়ে স্বাধীনতার দীর্ঘ লালিত স্বপ্ন, বাংলাদেশ ও এর বিরোধিতার দর্পণে নতুন করে অবলোকনের এক বিরল ও বিমূর্ত দার্শনিক যুদ্ধের বুদ্ধিবৃত্তিক রণক্ষেত্র।

নির্মাতা শহীদ রায়হান বলেন, মনোলোক রূপালি পর্দার বাইরে বাস্তবের সাদাকালো জগতে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণমানুষের মনোজগতে এক দুর্ভেদ্য মানসিক সুরক্ষাবলয় নির্মাণে এবং জাতীয় জীবনে শত্রু-মিত্র নির্ণয়ে সুদূরপ্রসারী ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

অনুষ্ঠানে বলা হয়, মনোলোক সিনেমার আখ্যানভাগে বিন্যস্ত হয়েছে স্বাধীনতা এবং স্বাধীনতা বিরোধিতার রাজনৈতিক অবস্থান ও দার্শনিক চিন্তাধারা এবং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা কিছু মানুষের অপ্রকাশিত মানসিক গতিপ্রকৃতির কাল্পনিক বিশ্লেষণ ও সংলাপে বিন্যস্ত করার অতি স্পর্শকাতর প্রচেষ্টা। যা হয়তো বাস্তবের প্রকাশিত অবস্থানের পরিচিত ধারণাকেও উত্তীর্ণ করবে তাদের নিভৃত মনের অব্যক্ত, অপ্রকাশিত ধারণা-কাঠামোকে। এ চলচ্চিত্রের জনসংযোগ অংশীদার হিসেবে কাজ করছে হাভাস পি আর। সিনেমায় অভিনয় করছেন নিপুণ, ফজলুর রহমান বাবু, দিপা খন্দকার, সমু চৌধুরী, এম এ বারী, এ কে আজাদ সেতু, জয়িতা মহালনবিশ, নেয়াজ তারেক মাসুদ মহিউদ্দিন, আশরাফুল আশীষ, আরিয়ান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App