×

শিক্ষা

চারুকলা অনুষদের আট শিক্ষার্থীকে পুরস্কৃত করলো বার্জার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২১, ০৫:৩০ পিএম

চারুকলা অনুষদের আট শিক্ষার্থীকে পুরস্কৃত করলো বার্জার

বুধবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের আট মেধাবী শিক্ষার্থীকে পুরস্কৃত করেছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের (এফএফএ) আট মেধাবী শিক্ষার্থীকে পুরস্কৃত করেছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড (বিপিবিএল)। একই সঙ্গে নির্বাচন করা হয়েছে এ বছরের ‘বার্জার স্টুডেন্ট অব দ্য ইয়ার।’

এই বছরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ পুরস্কার জিতেছেন ড্রয়িং অ্যান্ড পেইন্টিং বিভাগের মো. হেলাল হোসেন। তিনি মেধা বৃত্তির পাশাপাশি, ২০১৯ শিক্ষাবর্ষের জন্য ৫০ হাজার টাকা পুরস্কারও জিতেছেন। বাকি সাত শিক্ষার্থী হচ্ছেন, গ্রাফিক ডিজাইন বিভাগের ইমরান হাসান, ছাপচিত্র বিভাগের তাফান্নুম কাগজি, প্রাচ্যকলা বিভাগের সন্দীপ্ত মল্লিক শবনম, সিরামিক বিভাগের মো. আবু ইবনে রাফি, ভাস্কর্য বিভাগের শিমুল কুমার পাল, কারুশিল্প বিভাগের শারমিন খাতুন এবং শিল্পকলার ইতিহাস বিভাগের মো. নওশাদ ইসলাম। ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এসব শিক্ষার্থীর প্রত্যেকে ৩০ হাজার টাকা মেধা বৃত্তি পেয়েছেন।

বুধবার (১৭ নভেম্বর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ ক্যাম্পাসে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, চারুকলা অনুষদের ছাপচিত্র বিভাগের শিক্ষক আবুল বারক আলভী, বিপিবিএল’র সেলস অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র জেনারেল ম্যানেজার মহসিন হাবিব চৌধুরী, হেড চ্যানেল এনগেজমেন্ট এ এম এম ফজলুর রাশিদ, হেড মার্কেট রিসার্চ রেইনা আশফিন খান এবং বিপিবিএল ও ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের অন্যান্য কর্মকর্তারা।

আয়োজকরা জানান, ‘বার্জার অ্যাওয়ার্ড ফর স্টুডেন্টস অব ফাইন আর্ট, ইউনিভার্সিটি অব ঢাকা’ শীর্ষক এই অ্যাওয়ার্ড প্রোগ্রামের লক্ষ্য ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের আটটি বিভাগের অধীনে অনার্স প্রোগ্রামে সর্বোচ্চ সিজিপিএ পাওয়া শিক্ষার্থীদের স্বীকৃতি জানানো।

প্রতিভাবান শিক্ষার্থীদের স্বীকৃতি জানানোর উদ্যোগকে ঘিরে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর বিপিবিএল ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের মধ্যে একটি পাঁচ বছরের সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

মহসিন হাবিব চৌধুরী বলেন, এদেশে বার্জার কেবল একটি সাধারণ পেইন্ট সল্যুশন ব্র্যান্ড নয়। প্রায় প্রতিটি বাড়িতে এটি আনন্দ আর প্রত্যাশার এক নাম। আমরা তরুণ প্রতিভার পৃষ্ঠপোষকতার পাশাপাশি সম্ভাবনাময় শিক্ষার্থীদের ক্যারিয়ারের পথ সুগম করতে চাই। আর এজন্য আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছি। তিনি বিজয়ীদের অভিনন্দন এবং সকল প্রচেষ্টার জন্য শুভকামনা জানান।

বার্জার পেইন্টস বাংলাদেশ যাত্রা শুরু করে ১৯৭০ সালে। রং শিল্পে প্রতিষ্ঠানটির ২৫০ বছরেরও বেশি সমৃদ্ধ ঐতিহ্য রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App