পারিবারিক কলহের জেরে গৃহবধূর আত্মহত্যা

আগের সংবাদ

চার্লসের বদলে সিংহাসনে বসবেন প্রিন্স উইলিয়াম

পরের সংবাদ

ভাসানচরে দুই জাহাজে এলো জাতিসংঘের সহায়তা সামগ্রী

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১ , ১১:০৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৭, ২০২১ , ১১:০৯ অপরাহ্ণ

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের সাহায্য সামগ্রী নিয়ে নোয়াখালীর ভাসানচরে পৌঁছেছে নৌবাহিনীর দুটি জাহাজ। বুধবার (১৭ নভেম্বর) দুপুরে ওই দুই জাহাজ ভাসানচরে পৌঁছায়। এর মধ্যে ‘বানৌজা টুনা’ দুপুর ১২টায় এবং ‘বানৌজা তিমি’ একটার দিকে পৌঁছায়। শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের (আরআরআরসি) অতিরিক্ত কমিশনার মোয়াজ্জেম হোসাইন এ খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জাহাজ দুটিতে ১৩৭ দশমিক ২৮ মেট্রিক টন ওজনের বিভিন্ন ধরনের সামগ্রী ছিল। ভাসানচরে আনার পর সামগ্রীগুলো বিডিআরসিএসের তত্ত্বাবধানে ওয়্যারহাউজে রাখা হয়েছে। ইউএনএইচসিআরের দেওয়া ১১ ধরনের সামগ্রীর মধ্যে রয়েছে- স্লিপিং ম্যাট, কম্বল, প্লাস্টিক ত্রিপল, বালতি, সোলার ল্যাম্প, কিচেন সেট, ফিমেইল হাইজিন কিট, সাবান ও জুট ব্যাগ।

এর আগে গত ৯ অক্টোবর ভাসানচরে রোহিঙ্গাদের মানবিক সহায়তায় যুক্ত হতে সমঝোতা স্মারক সই করে বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর)। সমঝোতার পর এবারের সহায়তা সামগ্রী পৌঁছানোর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করলো ইউএনএইচসিআর।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়