×

সারাদেশ

বঙ্গোপসাগরে জলদস্যুদের গুলিতে এক জেলে নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২১, ০৮:৩৪ এএম

সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের মান্দারবাড়িয়া এলাকায় জলদস্যুদের গুলিতে মুসা মিয়া (৩০) নামে ১ জেলের মৃত্যুর খবর পাওয়া গেছে। ওই জেলে মুসা'র বাড়ি পাথরঘাটা উপজেলার চরলাঠিমারা গ্রামে। তার বাবার নাম মো. হারুন মিয়। মঙ্গলবার (১৬ নভেম্বর) রাত ১০টার দিকে পাথরঘাটা থেকে ১২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে মান্দারবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার সময় ওই ট্রলারে থাকা বেশ কয়েকজন জেলে আহত হয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী। ট্রলার মালিক বাবুল ফকিরের বরাত দিয়ে গোলাম মোস্তফা চৌধুরী জানিয়েছেন, উপজেলা সদর পাথরঘাটা ইউনিয়নের চরলাঠিমারা গ্রামের বাবুল ফকিরের মালিকানা এফবি বাবুল ট্রলারের ১২ জেলে সুন্দরবনসংলগ্ন বঙ্গোপসাগরের মান্দারবাড়িয়া এলাকায় জাল ফেলে মাছ ধরার জন্য অপেক্ষা করছিল। রাত ৯টার দিকে হঠাৎ জেলে বহরে ২৫ থেকে ৩০ জনের সশস্ত্র জলদস্যু বাহিনী হামলা করে। এ সময় ওই ট্রলারে থাকা মাছের রসদসহ সবকিছু লুটে নিয়ে যায়। পরে ১২ জেলেকে সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে গুলি চালায় জলদস্যু বাহিনীর সদস্যরা। এ সময় মুসা মিয়া নামে ওই জেলের মাথা গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে জলদস্যু বাহিনী ট্রলার চালিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

কোস্টগার্ডের পশ্চিম জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট লুৎফুর রহমান বলেন, আমরা এরকম একটি খবর শুনেছি। সুন্দরবনের অস্থায়ী ক্যাম্প থেকে টহল দলকে ঘটনাস্থলে দিকে পাঠানো হয়েছে। ওই জলদস্যু বাহিনী সাতক্ষীরা অঞ্চলের হতে পারে বলে ধারণা করা হচ্ছে। মুসার মরদেহ নিয়ে পাথরঘাটায় উদ্দেশে রওনা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App