যেসব শর্তে শুটিংয়ে ফিরছেন শাহরুখ

আগের সংবাদ

চারুকলা অনুষদের আট শিক্ষার্থীকে পুরস্কৃত করলো বার্জার

পরের সংবাদ

খালেদার ভুয়া জন্মদিন পালনে অভিযোগ গঠন ২ ডিসেম্বর

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১ , ৫:০৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৭, ২০২১ , ৫:০৬ অপরাহ্ণ

মিথ্যা তথ্যের ভিত্তিতে ভুয়া জন্মদিন পালন ও যুদ্ধাপরাধীদের মদদ দিয়ে মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করার অভিযোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে পৃথক দুই মামলার অভিযোগ গঠনের শুনানি ফের পিছিয়ে ২ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (১৭ নভেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুরের আদালতে এ দুই মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া অসুস্থ হয়ে হাসপাতালে থাকায় আদালতে হাজির হতে পারেননি। তাই তার পক্ষে সময়ের আবেদন করেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার। আদালত আবেদনটি মঞ্জুর করে অভিযোগ গঠন শুনানির জন্য এ নতুন দিন ধার্য করেন।

উল্লেখ্য, মিথ্যা তথ্য দিয়ে ভুয়া জন্মদিন পালনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট সাংবাদিক গাজী জহিরুল ইসলাম খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকার বিচারিক আদালতে একটি মামলা দায়ের করেন।

অভিযোগে বলা হয়, বিভিন্ন মাধ্যমে খালেদার পাঁচটি জন্মদিন পাওয়া গেলেও কোথাও ১৫ আগস্ট জন্মদিন পাওয়া যায়নি। এ অবস্থায় তিনি পাঁচটি জন্মদিনের একটিও পালন না করে ১৯৯৬ সাল থেকে ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীর দিন জাতীয় শোক দিবসে আনন্দ-উৎসব করে জন্মদিন পালন করে আসছেন।

এছাড়া যুদ্ধাপরাধীদের মদদ দিয়ে মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করার অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ৩ নভেম্বর আদালতে বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। তবে এ দুই মামলায় বর্তমানে তিনি জামিনে রয়েছেন। পরে এ দুই মামলা আমলে নিয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। তবে এ দুই মামলায় বর্তমানে তিনি জামিনে রয়েছেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়