×

অপরাধ

রাজস্ব ফাঁকি: টাঙ্গাইলে সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে দুদকের অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২১, ০৬:১৮ পিএম

জমির শ্রেণি পরিবর্তন দেখিয়ে সাব-কবলা দলিলের পরিবর্তে হেবাবিল এওয়াজ, অসিয়তনামা, ঘোষণাপত্র, আমমোক্তারনামা দলিল রেজিস্ট্রি করে রাজস্ব ফাঁকি দেয়ার অভিযোগে টাঙ্গাইলের ভূঞাপুর সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১৬ নভেম্বর) টাঙ্গাইলের উপসহকারী পরিচালক মো. আব্দুল লতিফ হাওলাদারের নেতৃত্বে দুদকের এনফোর্সমেন্ট টিম এ অভিযান চালায়।

দুদক জানায়, এনফোর্সমেন্ট টিম সরেজমিনে সাব-রেজিস্ট্রি অফিস পরিদর্শন করে এবং অভিযোগ প্রসঙ্গে সেবা প্রার্থীদের সঙ্গে কথা বলেছে। দায়িত্বপ্রাপ্ত সাব রেজিস্ট্রার, দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডারদের যোগসাজশে সিন্ডিকেট করে সরকার নির্ধারিত হার থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগের সত্যতা নিরূপণে বিভিন্ন দলিল দস্তাবেজের কপি সংগ্রহ করা হয়েছে।

অভিযানকালে দায়িত্বপ্রাপ্ত সাব-রেজিস্ট্রারকে অফিসে পাওয়া না যাওয়ায় তার বক্তব্য নেয়া যায়নি। প্রাপ্ত দলিলের সঙ্গে জমির শ্রেণি পরিবর্তনের সত্যতা যাচাইপূর্বক কার্যকরী পদক্ষেপ নেয়ার সুপারিশসহ কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।

অন্যদিকে, দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আসা অভিযোগের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে জানাতে ৬টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে চিঠি দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App