×

জাতীয়

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটিতে প্রাণ গোপাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২১, ০৮:৩৩ পিএম

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটিতে প্রাণ গোপাল

অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হলেন কুমিল্লা-৭ আসন থেকে নবনির্বাচিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সংসদে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী পাঁচটি এবং স্পিকার শিরীন শারমিন চৌধুরী একটি কমিটি পুনর্গঠনের প্রস্তাব তুললে সংসদে তা গৃহিত হয়।

তিনি ছাড়াও সিরাজগঞ্জ-৬ থেকে নতুন নির্বাচিত মেরিনা জাহান কবিতার জায়গা হয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে। ওই আসনের সাবেক সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের জায়গায় কবিতা কমিটিতে সদস্য পদ পেলেন।

জাপা চেয়ারম্যান জিএম কাদেরের স্ত্রী সংরক্ষিত আসনের সদস্য শেরীফা কাদের সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হিসেবে মনোনীত হয়েছেন। জাপার প্রয়াত সংসদ সদস্য মাসুদা এম রশিদ চৌধুরী ওই কমিটির সদস্য ছিলেন।

এছাড়াও বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত কমিটির একটি সদস্য পদ ফাঁকা ছিল। সেখানে মনোনীত হয়েছেন জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু।

১২ সদস্যের কার্যপ্রণালি বিধি সম্পর্কিত কমিটির একটি সদস্য পদ ফাঁকা ছিল, সেখানে জাপার আনিসুল ইসলাম মাহমুদ মনোনীত হয়েছেন।

স্পিকার শিরীন শারমিন পিটিশন কমিটি পুনর্গঠনের প্রস্তাব করেন। ফাঁকা একটি সদস্য পদ থাকায় সেখানে মনোনয়ন দেওয়া হয়েছে আওয়ামী লীগের সুবিদ আলী ভূঁইয়াকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App