×

সারাদেশ

মোংলায় জাহাজের ধাক্কায় কার্গোডুবি, নিখোঁজ ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২১, ০৯:৫২ এএম

মোংলায় জাহাজের ধাক্কায় কার্গোডুবি, নিখোঁজ ৫

প্রতীকি ছবি

মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় বিদেশি জাহাজের সঙ্গে সংঘর্ষে এমবি ফারদিন-১ নামে কয়লাবোঝাই কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। কার্গো জাহাজের পাঁচ জন নাবিক নিখোঁজ আছেন।

জানা গেছে, নিখোঁজ ওই পাঁচ জনকে উদ্ধারে কাজ করছে কোস্টগার্ড।

সোমবার (১৫ নভেম্বর) রাত সাড়ে নয়টায় কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটে। এমভি এলিনা বি নামে বিদেশি জাহাজের কয়লা খালাসকারী প্রতিষ্ঠান মেসার্স টি হক কোম্পানির সুপারভাইজর মো. লোকমান হোসেন এ খবর নিশ্চিত করেছেন।

তিনি জানান, বন্দরের হারবাড়িয়া ৯ নম্বরে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজ এমভি এলিনা বি থেকে কয়লাবোঝাই করে রাজধানীর উদ্দেশ্যে ছেড়ে যায় এমবি ফারদিন-১ বাল্কহেডটি। সে সময় উল্টো দিক থেকে বন্দর ত্যাগের সময় বিদেশি বাণিজ্যিক জাহাজ এমভি হ্যান্ডপার্কের সঙ্গে ধাক্কা লাগে বাল্কহেডটির। এরপর ধীরে ধীরে বাল্কহেডটির পেছনের অংশ ডুবে যায়। এ সময় ওই বাল্কহেডের দুই কর্মচারী ও এক আনসার সদস্যকে উদ্ধার করা হয়েছে। এছাড়া নিখোঁজ পাঁচ জনকে উদ্ধারে কাজ করছে কোস্টগার্ড।

তিনি আরও জানান, দুর্ঘটনার পর তিনি বাংলাদেশ কোস্টগার্ড, নৌবাহিনী ও বন্দরের সংশ্লিষ্ট শাখাকে জানিয়েছেন। ডুবে যাওয়া বাল্কহেডটিতে ৫০০ থেকে ৬০০ মেট্রিক টন কয়লা থাকতে পারে বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App