×

চিত্র বিচিত্র

বিড়ালের চারটি কান!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২১, ১০:৫৮ পিএম

বিড়ালের চারটি কান!

মিডাস

দেখতে ধূসর রঙের। কালো-হলুদের মিশেলে চোখের রং। তবে বিড়ালটির বিশেষত্ব এর কানে। দুটি নয়, বিড়ালছানাটি জন্মেছে চারটি কান নিয়ে। সম্প্রতি বিচিত্র এই বিড়ালছানা দত্তক নিয়েছেন এক দম্পতি। সামাজিক যোগাযোগমাধ্যমে চার কানওয়ালা বিড়ালছানার একটি ছবি ও দত্তক নেওয়ার খবর পোস্ট করলে তা ভাইরাল হয়ে পড়ে।

চার কানওয়ালা বিড়ালছানাটির নাম মিডাস। বয়স চার মাস। এটি রাশিয়ান ব্লুমিক্স জাতের। তবে ছানাটির জন্ম হয়েছে তুরস্কে। দেশটির ক্যানিস দোসমেসি নামের এক নারী ও তার সঙ্গী এটিকে দত্তক নিয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করা ছবিতে দেখা যাচ্ছে, অন্যান্য বিড়ালের মতো মিডাসেরও স্বাভাবিক দুটি কান রয়েছে। তবে ওই দুই কানের ঠিক নিচেই রয়েছে আরও দুটি কান। বাড়তি দুটি কানের আকার তুলনামূলক ছোট। জিনগত পরিবর্তনের কারণে বিড়ালটি বাড়তি দুটি কান নিয়ে জন্মেছে বলে ধারণা করা হচ্ছে।

বাড়তি দুটি কানের বিশেষ এই বৈশিষ্ট্য মিডাসকে অন্যান্য বিড়াল থেকে আলাদা করেছে। ইনস্টাগ্রামে মিডাসের নামে অ্যাকাউন্ট রয়েছে। সামাজিক মাধ্যমে রীতিমতো তারকা এখন মিডাস। তবে মিডাসের পেটে সাদা রঙের হৃদয় আকৃতির একটি দাগ রয়েছে। এটাও মিডাসের অনন্য একটি বৈশিষ্ট্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App