×

অর্থনীতি

বিশুদ্ধ পানি সরবরাহে ৪০ গ্রামে আরএফএল এর টিউবওয়েল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২১, ০৯:৩৯ পিএম

বিশুদ্ধ পানি সরবরাহে ৪০ গ্রামে আরএফএল এর টিউবওয়েল

মঙ্গলবার আরএফএল টিউবওয়েলের ৪০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। ছবি: ভোরের কাগজ

এখন থেকে দীর্ঘ ৪০ বছর আগে আরএফএল (রংপুর ফাউন্ড্রি লিমিটেড) টিউবওয়েলের মাধ্যমে প্রাণ-আরএফএল গ্রুপের যাত্রা শুরু হয়। এখন সেই গ্রুপটি দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বের বিভিন্ন দেশে সমাদৃত। তারা একের পর এক পণ্য বাজারজাত করে দেশের মানুষের চাহিদা পূরণ করে বিদেশেও পণ্য রপ্তানি করছে। প্রতিষ্ঠানটি আরএফএল টিউবওয়েলের ৪০ বছর পূর্তি উদযাপন করছে। এ উপলক্ষে দেশের বিভিন্ন অঞ্চলের ৪০টি গ্রামে বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা করবে গ্রুপটি।

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে আরএফএল টিউবওয়েলের ৪০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আরএন পাল।

আরএফএল-এর হেড অব মার্কেটিং মো. শরিফুল ইসলাম, ব্র্যান্ড ম্যানেজার বিজয় ইসলাম আরিফ, অপারেশন ইনচার্জ মো. তাইবুর রহমান, হেড অব সেলস মো. এনামুল হকসহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরএফএল-এর সেরা ১০ জন টিউবওয়েল পরিবেশককে বিশেষ সম্মাননা ও পুরস্কার দেওয়া হয়।

আরএন পাল বলেন, বিগত শতকের আশির দশকে সুপেয় পানির অভাবে বিভিন্ন পানিবাহিত রোগে মানবসমাজ যখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে, ঠিক তখনই নিরাপদ ও সুপেয় পানির অভাব পূরণে যাত্রা শুরু করেছিল আরএফএল টিউবওয়েল। সেই থেকে আজ পর্যন্ত দেশের সিংহভাগ মানুষের সুপেয় পানির চাহিদা পূরণ করে আসছে আরএফএল টিউবওয়েল। প্রায় তিন কোটি পরিবারের সুপেয় পানির নিশ্চয়তায় থাকতে পেরে আমরা গর্বিত।

তিনি আরও বলেন, ৪০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশের দুর্গম ও চর এলাকায় টিউবওয়েলের মাধ্যমে ৪০টি গ্রামে বিশুদ্ধ পানির ব্যবস্থা করা হবে।

আরএফএল টিউবওয়েলের বিজনেস ইনচার্জ আব্দুল কুদ্দুস মিয়া বলেন, দেশে খুব কম প্রোডাক্ট আছে, যা শুরু থেকে ৪০ বছর পর্যন্ত নাম্বার ওয়ানে থাকে। গ্রাহকদের আস্থার কারণে আমরা যে পণ্যটি বাজারে নিয়ে এসেছি সেটা সবাই গ্রহণ করেছে। আমরা পণ্য দেশে তৈরি করে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে দিচ্ছি। পৃথিবীর যেখানে মানুষ আছে, সেখানে আমরা আমাদের পণ্য পৌঁছে দেবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App