×

জাতীয়

প্রধানমন্ত্রী অ্যাওয়ার্ড পাওয়ায় স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২১, ০৭:৪৪ পিএম

প্রধানমন্ত্রী অ্যাওয়ার্ড পাওয়ায় স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল

মঙ্গলবার রাজধানীতে আনন্দ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশেরও আয়োজন করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। ছবি: ভোরের কাগজ।

উইটসা এমিনেন্ট পার্সনস অ্যাওয়ার্ড-পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে মিছিল করেছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

মঙ্গলবার (১৬ নভেম্বর) রাজধানীতে আনন্দ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশেরও আয়োজন করে সংগঠনটি। মিছিলটি রাজধানীর দোয়েল চত্বর থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

স্বেচ্ছাবেক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়া, দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, উত্তরের সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম, দক্ষিণের সাধারণ সম্পাদক তারিক সাঈদ। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, নির্মল কুমার চ্যাটার্জী, আবদুল আলিম বেপারী, সৈয়দ নাসির উদ্দিন, অ্যাড. কাজী শাহানারা ইয়াসমিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান মাহবুব, আরিফুর রহমান টিটু, আবিদ আল হাসানসহ কেন্দ্রীয় ও মহানগরীর নেতাকর্মীরা।

এ সময় নির্মল রঞ্জন গুহ বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিশ্বসভায় বাংলাদেশকে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। তার জন্য বাংলাদেশ ধন্য। ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি প্রণয়ন ও তা বাস্তবায়নে বলিষ্ঠ নেতৃত্ব এবং তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নে অনন্য সাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ ডিজিটাল বাংলাদেশের রূপকার হিসাবে জননেত্রী শেখ হাসিনা এই পুরস্কারে ভূষিত হয়েছেন। বিশ্বের ৮০টি দেশের সদস্যভুক্ত সংগঠন ‘ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স’ তথ্যপ্রযুক্তির অলিম্পিক খ্যাত ‘উইটসা ২০২১’ পুরস্কার দিয়েছে।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৌলবাদ, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়ার পাশাপাশি বরাবরই বাংলাদেশের প্রতিটি নাগরিকের জন্য খাদ্যের নিশ্চয়তা ও ভোটাধিকার নিশ্চিত করে গেছেন, জনগণের মৌলিক অধিকার নিশ্চিতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছেন। বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে সম্মানজনক সব ডিগ্রি অর্জন করে বাংলাদেশের জন্য গৌরব বয়ে এনেছেন। নারী ও কন্যাশিশুর শিক্ষা নিশ্চিত করায় বিশেষ অবদান রাখার স্বীকৃতি হিসেবে ইউনেস্কোর বিশেষ সম্মাননার মতো আরও অনেক সম্মানজনক পুরস্কার ও স্বীকৃতি অর্জন করেছেন। ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’ অর্জন করে বিশ্ব দরবারে বাংলাদেশের নাম উজ্জ্বল করেছেন। বঙ্গবন্ধু কন্যা উইটসা এমিনেন্ট পার্সনস অ্যাওয়ার্ড পুরস্কার লাভ করায় আমরা গর্বিত ও আনন্দিত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App