×

চিত্র বিচিত্র

পরীক্ষায় ১০০ নম্বরে ৮৯ পেলেন শতবর্ষী বৃদ্ধা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২১, ০৮:৫০ এএম

পরীক্ষায় ১০০ নম্বরে ৮৯ পেলেন শতবর্ষী বৃদ্ধা!

পরীক্ষায় ১০০ নম্বরে ৮৯ পেয়ে উচ্ছ্বসিত ভারতের কেরালা রাজ্যের বৃদ্ধা। ছবি : সংগৃহীত

পরীক্ষায় ১০০ নম্বরে ৮৯ পেলেন শতবর্ষী বৃদ্ধা!

টু্ইটে শতবর্ষী কুটিয়াম্মাকে অভিবাদন জানিয়েছেন ভারতের কেরালা রাজ্যের শিক্ষা ও শ্রম মন্ত্রী বাসুদেবন শিবনকুট্টি। ছবি : সংগৃহীত

স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের গণ্ডি পেরোলে আমরা সচরাচর মনে করি, পড়াশুনা বুঝি শেষ। প্রকৃতপক্ষে শিক্ষার বয়স ভেদ নেই। ইচ্ছা করলে ১০০ বছর বয়সেও মনোযোগের সঙ্গে পড়াশোনা করা যায়। সেটিই প্রমাণ করে দিয়েছেন ভারতের কেরালা রাজ্যের এক বৃদ্ধা। কেবল পড়াশুনাই নয়, ১০৪ বছর বয়সে পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৮৯ পেয়ে সবােইকে অবাক করে দিয়েছেন তিনি।

কেরালার শতবর্ষী মেধাবী এ শিক্ষার্থীর নাম কুটিয়াম্মা। কেরালার রাজ্য সাক্ষরতা অভিযানের পরীক্ষায় এত ভালো নম্বর পেয়ে বিশ্বব্যাপী সব শিক্ষার্থীর কাছে অনুপ্রেরণার উদাহরণ হয়ে গেলেন তিনি। খবর হিন্দুস্তান টাইমসের।

[caption id="attachment_318783" align="aligncenter" width="700"] টু্ইটে শতবর্ষী কুটিয়াম্মাকে অভিবাদন জানিয়েছেন ভারতের কেরালা রাজ্যের শিক্ষা ও শ্রম মন্ত্রী বাসুদেবন শিবনকুট্টি। ছবি : সংগৃহীত[/caption]

কুটিয়াম্মার এ অভাবিত সাফল্যের কথা টুইটারে এক টুইটে জানিয়েছেন ভারতের কেরালা রাজ্যের শিক্ষা ও শ্রমমন্ত্রী বাসুদেবন শিবনকুট্টি। পরীক্ষায় দুর্দান্ত সাফল্যের জন্য তাকে আন্তরিক অভিনন্দন জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App