×

জাতীয়

অবৈধ সম্পদ অর্জনে জি কে শামীমের চার্জশিট গ্রহণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২১, ০৪:৩৬ পিএম

অবৈধ সম্পদ অর্জনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় জি কে বিল্ডার্সের স্বত্বাধিকারী যুবলীগের কথিত সমবায় বিষয়ক সম্পাদক ঠিকাদার এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে দাখিল করা চার্জশিট আমলে গ্রহণ করেছেন আদালত।

মঙ্গলবার (১৬ নভেম্বর) চার্জশিট গ্রহণ শুনানিকালে শামীমকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।এরপর ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালত মামলাটির চার্জশিট আমলে গ্রহণ করেন। একই সাথে শামীমের মা পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। আগামী ১৫ ডিসেম্বর গ্রেপ্তার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করেছেন আদালত।

২০১৯ সালের ২১ অক্টোবর শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদের অভিযোগ এনে দুদকের উপপরিচালক সালাহউদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। তাদের বিরুদ্ধে দুদক আইনের ২৭ (১) ধারা ও দন্ডবিধি ১০৯ ধারা এবং মানিল্ডারিং আইনে অভিযোগ আনা হয়েছে।

এরপর ২২ ডিসেম্বর দুদক থেকে মামলার চার্জশিট অনুমোদন করা হয়। চার্জশিটে আসামিদের বিরুদ্ধে ২৯৭ কোটি ৩৯ লাখ টাকার অভিযোগ আনা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App