সীমান্তে হত্যার প্রতিবাদে বিএনপির মানববন্ধন ২০ নভেম্বর

আগের সংবাদ

আগামী জুনে শত যাত্রীবাহী কোচ পুনর্বাসন: সংসদে রেলমন্ত্রী

পরের সংবাদ

স্বাস্থ্যের নথি চুরির ঘটনায় চার কর্মচারী সাসপেন্ড

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১ , ১:৩৭ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৬, ২০২১ , ২:৪৬ অপরাহ্ণ

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১৭ টি ফাইল চুরির ঘটনায় ৪ কর্মচারীকে সাসপেন্ড করা হয়েছে। ওই চার কর্মচারীর বিরুদ্ধে বিভাগীয় কার্যক্রম চলবে বলে জানিয়েছেন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া। মঙ্গলবার (১৬ নভেম্বর) এই তথ্য জানান তিনি।

সাময়িক বরখাস্ত হওয়া এই চার কর্মচারী হলেন- ক্রয় ও সংগ্রহ-২ শাখার সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর আয়েশা সিদ্দিকা ও জোসেফ সরদার, প্রশাসন-২ শাখার (গ্রহণ ও বিতরণ ইউনিট) অফিস সহায়ক বাদল চন্দ্র গোস্বামী এবং প্রশাসন-৩ শাখার অফিস সহায়ক মিন্টু মিয়া।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহাদৎ হোসাইনের দপ্তর থেকে ১৭টি নথি খোয়া গেলে ২৮ অক্টোবর স্বাস্থ্য মন্ত্রণালয় এ ঘটনায় শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে।

শাহবাগ থানায় করা জিডিতে বলা হয়, গত ২৭ অক্টোবর বুধবার নথিগুলো ফাইল কেবিনেটে রাখা হয়। পরদিন দুপুর ১২টায় কাজ করতে গিয়ে দেখা যায় ফাইলগুলো কেবিনেটের মধ্যে নেই। যে নথিগুলো খোয়া গেছে সেগুলোর সিংহভাগই স্বাস্থ্য শিক্ষা বিভাগের অধীন বিভিন্ন মেডিকেল কলেজ ও বিভাগের কেনাকাটা সম্পর্কিত। জিডিতে ১৭টি নথির নম্বর ও বিষয় উল্লেখ করা হয়েছে।

এর মধ্যে রয়েছে, শহীদ তাজউদ্দীন আহমেদ, রাজশাহী মেডিকেল কলেজসহ অন্যান্য মেডিকেল কলেজের কেনাকাটা সংক্রান্ত একাধিক নথি, ইলেকট্রনিক ডেটা ট্র্যাকিংসহ জনসংখ্যাভিত্তিক জরায়ু মুখ ও স্তন ক্যানসার স্ক্রিনিং কর্মসূচি, রিপোর্ট অধিদপ্তরের কেনাকাটা, ট্রেনিং স্কুলের যানবাহন বরাদ্দ ও ক্রয় সংক্রান্ত নথি।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়