×

সারাদেশ

শিবচরে ইউপি চেয়ারম্যানসহ ৫ জনকে কুপিয়েছে দুর্বৃত্তরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২১, ১০:৫৪ এএম

শিবচরে ইউপি চেয়ারম্যানসহ ৫ জনকে কুপিয়েছে দুর্বৃত্তরা

প্রতীকি ছবি

মাদারীপুর জেলার শিবচরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শিবচর ইউপি চেয়ারম্যান বাবুল ফকির ও তার ছেলেসহ পাঁচ জনকে কুপিয়ে জখম করেছে চাচাতো ভাইয়েরা। রবিবার (১৪ নভেম্বর) রাত ৯টার দিকে উপজেলার শিবচর ইউনিয়নের চরশ্যামাইল এলাকার কাজিরমোগে এ ঘটনা ঘটে।

অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চেয়ারম্যান বাবুল ফকিরসহ তিনজনকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। অন্যদের শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, আধিপত্য বিস্তার নিয়ে শিবচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল ফকির ও তার চাচাতো ভাই রাসেল ফকিরের মধ্যে দীর্ঘদিনের দ্বন্দ্ব চলে আসছে।

শনিবার ন্যায্যমূল্যের চাল দেয়ার সময় বাবুল ফকিরের সমর্থক ফিরোজ ফকিরের সাথে রাসেল ফকিরের কথা কাটাকাটি হয়। এ নিয়ে ওই দিনই দুজনের মধ্যে মারামারি হয়। রবিবার সকালে পুলিশ একজনকে গ্রেপ্তারও করে।

ইউপি চেয়ারম্যান বাবুল ফকির বলেন, রাসেল, আকবরসহ অনেকে ধারালো অস্ত্রসহ আমার ছেলের উপর প্রথমে হামলা চালায়। রক্ষা করতে গেলে ওরা আমার উপরও হামলা চালায়। মারা গেছি ভেবে ওরা আমাকে ফেলে রেখে যায়।

ফিরোজ ফকিরের সঙ্গে কথা কাটাকাটির বিষয়ে বাবুল ফকির বলেন, চেয়ারম্যানের ওপর হামলার সময় আমি ছিলাম না। এ গণ্ডগোলের সূত্রপাত ওরা আগে করেছে। চেয়ারম্যানের ছেলে আগে আমার লোককে মেরেছে। পরে আমিও ওদের এক লোককে থাপ্পড় দিয়েছি। এরপর ওরা থানায় অভিযোগ দেয়ায় আমি সরে গিয়েছিলাম। আমার পক্ষের লোকজনের বাড়িঘরে হামলা চালাতে যাওয়ায় সেই পক্ষ ঘটনাটি ঘটাতে পারে।

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মো. রাকিব হোসেন জানান, আহতদের অবস্থা আশঙ্কাজনক। তাদের মাথা ও ঘাড়ে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। পাঁচ জনকে শিবচর হাসপাতালে ভর্তি করা হলেও ইউপি চেয়ারম্যান এবং তার ছেলে সুমনসহ তিন জনকে ঢাকায় পাঠানো হয়েছে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন বলেন, আধিপত্য বিস্তার নিয়ে তাদের পারিবারিক দীর্ঘদিনের বিরোধ আছে। সেই সূত্র ধরেই এ হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীদের ধরতে অভিযান চলছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App