×

সারাদেশ

গামছা দিয়ে সিসি ক্যামেরা ঢেকে চুরি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২১, ০৩:৪৫ পিএম

গামছা দিয়ে সিসি ক্যামেরা ঢেকে চুরি

ব্রাক্ষ্মণবাড়িয়ার আখাউড়ায় চোরের পেছনের দিক সিসি ক্যামেরায় ধরা পড়ে। ছবি: ভোরের কাগজ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় একই রাতে দুই কাপড়ের দোকানসহ চারটি দোকানে চুরির ঘটনা ঘটেছে। নগদ টাকাসহ কয়েক লাখ টাকার মালামাল হাতিয়ে নিয়েছে চক্রটি। সোমবার (১৫ নভেম্বর) রাতে পৌরশহরের ব্যস্ততম এলাকা সড়ক বাজারের খাদেম কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। বাজারের প্রধান ও ব্যস্ততম এলাকায় এমন চুরির ঘটনায় জনমনে এখন প্রশ্ন উঠেছে।

সিসি টিভির ফুটেজে দেখা যায়, দোকানের বাইরে থেকে তালা বন্ধ থাকলেও অভিনব কৌশলে সার্টার বাঁকা করে চোর ভিতরে প্রবেশ করে। পরে সিসি ক্যামেরা গামছা দিয়ে ঢেকে দীর্ঘ সময় নিয়ে চুরির কাজ সম্পন্ন করে।

তৈরি পোষাক ব্যবসায়ী ‘ব্লু ড্রিম’ এর মালিক জাকির হোসেন জানান, মুখোশধারী চোর প্রথমে সার্টার বাঁকা করে গ্লাস খুলে দোকানে প্রবেশ করে। পরে ক্যাশবাক্সের সামনে থাকা একটি সিসি ক্যামেরা গামছা দিয়ে ঢেকে দেয়। পরে চুরির কাজ সম্পন্ন করে। এসময় ক্যাশবাক্স ভেঙ্গে নগদ ৪৮ হাজার ৫০০ টাকা, দুইটি মোবাইল ফোন ও ৮০ হাজার টাকার দামি পোশাক চুরি করে নিয়ে যায়। একই কায়দায় চুরি হয় মার্কেটের ‘জেনস সিটি’ নামক আরও একটি কাপড়ের দোকানে।

দোকানের মালিক আমিনুল ইসলাম জানায়, রাত ১০টায় দোকান বন্ধ করে তিনি বাড়ি যান। সকাল সাড়ে ৯ টায় দোকানে এসে দেখেন দোকানের সার্টার বাঁকা। তার দোকান থেকে নগদ ১৮ হাজার ৫০০ টাকা ও প্রায় ৪০ হাজার টাকার শীতের পোশাক চুরি হয়। স্বপ্নপরী বিউটি পার্লারের সত্বাধিকারী লিমা আক্তার বলেন, আমার পার্লারেও চুরি হয়। চোরের দল পার্লারের সামগ্রীসহ ব্যবহারের কাপড় চুরি করে নিয়ে গেছে।

আখাউড়া পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর ও খাদেম কমপ্লেক্সের মালিক এনামুল হাসান খাদেম জানান, চারটি দোকানসহ আমার ব্যক্তিগত অফিসে চোর হানা দিয়ে নগদ টাকা ও মালামাল হাতিয়ে নিয়েছে। বাজারটিতে নৈশ প্রহরীসহ পুলিশ টহলরত থাকার পরও এমন চুরির ঘটনায় ব্যবসায়িদের মধ্যে এখন চুরির আতঙ্ক বিরাজ করছে।

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও পুলিশ পরিদর্শক মো. মিজানুর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App