×

জাতীয়

অনলাইনে উগ্রবাদ প্রচারের ত্রিরত্নের প্রধান গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২১, ০২:৩৪ পিএম

অনলাইনে উগ্রবাদ প্রচারের ত্রিরত্নের প্রধান গ্রেপ্তার

গ্রেপ্তারকৃত আনসার আল ইসলাম নেতা হাসিবুর রহমান ওরফে আযযাম আল গালিব

অনলাইনে উগ্রবাদ প্রচারের ত্রিরত্নের প্রধান ও নিষিদ্ধঘোষিত জঙ্গিসংগঠন আনসার আল ইসলামের অন্যতম শীর্ষ সংগঠক হাসিবুর রহমান ওরফে আযযাম আল গালিবকে (২১) গ্রেপ্তার করা হয়েছে। তিনি ওই জঙ্গি সংগঠনের দাওয়াহ বিভাগের প্রধান হিসেবেও দায়িত্ব পালন করে আসছিলেন।

অনলাইনে বিভিন্ন প্ল্যাটফর্ম ব্যবহার করে সংগঠনের মতাদর্শের বিভিন্ন উগ্রবাদী পোস্ট দিয়ে তরুণ প্রজন্মকে সহিংস উগ্রবাদে উদ্বুদ্ধ করে র‌্যাডিকালাইজ করাই ছিলো তার সুদূরপ্রসারী পরিকল্পনা ও উদ্দেশ্য।

রবিবার (১৫ নভেস্বর) দুপুরে রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ব্যাপারে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান।

এর আগে গত ১৪ নভেম্বর রাজধানীর উত্তরা পূর্ব থানাধীন আব্দুল্লাহপুর বেড়িবাধ এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের অন্যতম শীর্ষ সংগঠক তাকে (২১) গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান বলেন, ২০১৯ সাল থেকে আনসার আল ইসলাম ও আল কায়দার মতাদর্শকে সমর্থন করে আযযাম আল গালিব অনলাইন প্ল্যাটফর্মে লেখালেখি শুরু করেন। গণতান্ত্রিক শাসন ব্যবস্থা, সংবিধান ও রাষ্ট্র পরিচালনার মূলনীতি বিভিন্ন ভ্রান্ত ও উগ্রবাদী লেখা পোস্ট করে রাষ্ট্রবিরোধী উসকানিমূলক প্রচারণা শুরু করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App