নবনির্বাচিত ইউপি হত্যা: প্রধান আসামির স্বীকারোক্তি

আগের সংবাদ

কথাসাহিত্যিক হাসান আজিজুল হক আর নেই

পরের সংবাদ

৪১তম বিসিএস পরীক্ষার্থীদের জন্য পিএসসির নির্দেশনা

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ৯:৪২ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ৯:৪৭ অপরাহ্ণ

২৯ নভেম্বর ৪১তম বিসিএস পরীক্ষা শুরু হবে। পরীক্ষা চলবে ৭ ডিসেম্বর পর্যন্ত। আবশ্যিক বিষয়ের লিখিত এই পরীক্ষার জন্য নির্দেশনা দিয়েছে সরকারি কর্মকমিশন (পিএসসি)।

সোমবার (১৫ নভেম্বর) পিএসসির পাঠানো বিজ্ঞপ্তির নির্দেশনাগুলো হলো—

* পরীক্ষা হলে বই-পুস্তক, সকল প্রকার ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটর, সকল ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ক্রেডিট কার্ড সদৃশ কোনও ডিভাইস, গহনা, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ।

* পরীক্ষা কেন্দ্রের গেটে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট-পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সাহায্যে মোবাইল ফোন, ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইসসহ নিষিদ্ধ সামগ্রী তল্লাশির মধ্য দিয়ে প্রার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে।

* পরীক্ষার দিন উল্লিখিত নিষিদ্ধ সামগ্রী সঙ্গে না আনার জন্য সকল প্রার্থীর মোবাইল ফোনে এসএমএস প্রেরণ করা হবে। এসএমএস বার্তার নির্দেশনা অনুসরণ করতে হবে।

* পরীক্ষার সময় প্রার্থীরা কানের ওপর কোনও আবরণ রাখবেন না। কান খোলা রাখতে হবে। কানে কোনও ধরনের হিয়ারিং এইড ব্যবহারের প্রয়োজন হলে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শপত্রসহ আগে কমিশনের অনুমোদন নিতে হবে।

পরীক্ষা কেন্দ্রে কোনও প্রার্থীর কাছে বর্ণিত নিষিদ্ধ সামগ্রী পাওয়া গেলে তা বাজেয়াপ্তসহ ২০১৪ বাংলাদেশ সিভিল সার্ভিস বিধিমালা ভঙ্গের কারণে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে কর্ম কমিশনের সব নিয়োগ পরীক্ষার জন্য ওই প্রার্থীকে অযোগ্য ঘোষণা করা হবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়