ভুল কোডের প্রশ্নপত্র, একই বিষয়ে দুইবার এসএসসি পরীক্ষা

আগের সংবাদ

আ.লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা শুক্রবার

পরের সংবাদ

টিকা পরিবহনের জন্য ১৮টি ফ্রিজার ট্রাক দিচ্ছে যুক্তরাষ্ট্র

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ৮:৪৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ৮:৪৫ অপরাহ্ণ

বাংলাদেশকে করোনার টিকা পরিবহনের জন্য ১৮টি ফ্রিজার ট্রাক উপহার দিচ্ছে যুক্তরাষ্ট্র। টিকাদান কার্যক্রমে যুক্তরাষ্ট্রের চলমান সহায়তার অংশ হিসেবে এসব ফ্রিজার ট্রাক দেওয়া হচ্ছে। এরমধ্যে চারটি ট্রাক হস্তান্তর করা হয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) ঢাকায় মার্কিন দূতাবাসের ভারপ্রাপ্ত ডেপুটি চিফ অব মিশন (ডিসিএম) উইলিয়াম ডাওয়ারস এবং দেশটির আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএআইডি’র মিশন ডিরেক্টর ক্যাথরিন স্টিভেনস স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের কাছে ট্রাক চারটি হস্তান্তর করেন।

টিকা পরিবহনের জন্য উপযুক্ত কোল্ড-স্টোরেজ সরঞ্জামে সজ্জিত গাড়ির একটি বহর প্রতিষ্ঠায় বাংলাদেশ সরকারকে সহায়তার লক্ষ্যে মোট ১৮টি ফ্রিজার ট্রাক অনুদান দিচ্ছে ইউএসএআইডি।

এ কাজে ইউএসএআইডিকে অংশীদার হিসেবে সহযোগিতা করবে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেডক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট (আইএফআরসি) এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। সংস্থাগুলো যানবাহন সংগ্রহ, তত্ত্বাবধানের পাশাপাশি সারাদেশে করোনার টিকা দেওয়ার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে সহায়তা করবে।

ভারপ্রাপ্ত ডিসিএম ডাওয়ারস বলেছেন, যুক্তরাষ্ট্র আশা করে, করোনা মহামারি রুখে দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ যে আকর্ষণীয় গতি অর্জন করেছে তা টেকসই হবে।

ফ্রিজার ট্রাক উপহার দেওয়ায় যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ সময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম উপস্থিত ছিলেন।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়