কলঙ্ক, নির্বাসন সব কিছু ছাপিয়ে বিশ্বসেরা ক্রিকেটার ওয়ার্নার

আগের সংবাদ

নষ্টের গোড়া ১৫৫ (৪) ধারা

পরের সংবাদ

উত্তরে তাপমাত্রা আরও কমবে, বাড়বে শীত

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ৮:৫১ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ৮:৫১ পূর্বাহ্ণ

কয়েক দিন ধরে সারাদেশে কমবেশি বৃষ্টিপাত হচ্ছে। ফলে সারাদেশেই দিন ও রাতের তাপমাত্রা কমতে শুরু করেছে। আসতে শুরু করেছে শীতের আমেজ। সোমবার (১৫ নভেম্বর) সারাদেশে বৃষ্টিপাত অব্যাহত থাকার পাশাপাশি উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা আরও কমতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস বলছে, হেমন্ত থেকেই শীতের আমেজ শুরু হয়েছে। তবে এখন যে শীত চলছে, এটি প্রকৃত শীত নয়। মূলত বৃষ্টির কারণে শীতের আমেজ এসেছে। গতকাল রবিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ৩১ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, ভারতের ওড়িশা ও অন্ধ্র প্রদেশ থেকে আসছে মেঘ। ফলে পুবালি ও পশ্চিমা বাতাসের সংযোগে বৃষ্টি হচ্ছে। বিশেষ করে দিনের ও রাতের তাপমাত্রা কাছাকাছি চলে আসায় শীত অনুভূত হচ্ছে। তবে মঙ্গলবার থেকে তাপমাত্রা কিছুটা বাড়বে। চলতি মাসের শেষে প্রকৃত শীত আসতে পারে।

আবহাওয়াবিদরা জানান, গত দুই-তিন দিন সারা দেশে গড়ে দিনের তাপমাত্রা ২৩ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে ছিল। এ ছাড়া রাতের তাপমাত্রা ১৮ থেকে ২০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ছিল। দিন ও রাতের তাপমাত্রা কাছাকাছি চলে আসায় বেশি শীত অনুভূত হচ্ছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়