×

পুরনো খবর

মরিয়মের মৃত্যু, রাইদা বাসের চালক ও সহকারী রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২১, ০৯:০০ পিএম

মরিয়মের মৃত্যু, রাইদা বাসের চালক ও সহকারী রিমান্ডে

রায়দা বাস

রাজধানীর প্রগতি সরণিতে রাইদা পরিবহণের একটি চলন্ত বাস থেকে ফেলে বুদ্ধি প্রতিবন্ধী শিশু মরিয়ম আক্তার (১০) মৃত্যুর ঘটনায় গ্রেফতার গাড়িচালক রাজু মিয়া ও তার সহকারী ইমরান হোসেনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (১৪ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালত রিমান্ডের এ আদেশ দেন।

এর আগে এদিন দুই আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর তাদের বিরুদ্ধে দায়ের করা সড়ক পরিবহন আইনের মামলায় সাত দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ভাটারা থানার উপ-পরিদর্শক হাসান পারভেজ। আসামিদের পক্ষের কোনো আইনজীবী না থাকায় এ আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক আসামিদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মরিয়ম ফুল বিক্রি করত। বুদ্ধি প্রতিবন্ধী হওয়ায় সে হাতে আবেদন সংবলিত কাগজ নিয়ে পথচারী ও বাসযাত্রীদের কাছে আর্থিক সাহায্য চাইত। খিলক্ষেত থানার কুড়াতলী এলাকায় পরিবারের সঙ্গে থাকত মরিয়ম। গত ৯ নভেম্বর ভোরে বাসা থেকে বের হয় মরিয়ম। এরপর প্রগতি সরণিতে রাইদা পরিবহনের একটি বাসে ওঠে মরিয়ম। হেলপার তাকে বাস থেকে নেমে যেতে বলেন। কিন্তু চালক বাসের গতি না কমিয়ে মরিয়মকে নামিয়ে দেন।

এ সময় ছিটকে পড়ে মাথায় গুরুতর আঘাত পায় সে। এরপর প্রগতি সরণিতে ফুটপাত থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। খবর পেয়ে ভাটারা থানায় অপ্সাত আসামি করে একটি মামলা করেন তার বাবা প্রাইভেট কার চালক রনি মিয়া। পরে গত শুক্রবার পঞ্চাশের বেশি সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে বাসটিকে শনাক্ত করে রাজধানীর আব্দুল্লাহপুর ও টঙ্গী এলাকা থেকে চালক-সহকারিকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় তারা নিজেদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App