×

সারাদেশ

শ্রীনগরে ১২১ ভোট পেয়ে জামানত হারালো নৌকা প্রার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০২১, ০৭:২৪ পিএম

শ্রীনগরে ১২১ ভোট পেয়ে জামানত হারালো নৌকা প্রার্থী

নৌকার প্রার্থী মো. রকিবুল হাসান

শ্রীনগর উপজেলার আটপাড়ায় ইউপি নির্বাচনে ৯টি কেন্দ্রে প্রাপ্ত ৯ হাজার ৯৫৪ ভোটের মধ্যে মাত্র ১২১ ভোট পেয়েছেন নৌকার প্রার্থী মো. রকিবুল হাসান। জামানত রক্ষায় তার প্রয়োজন ছিলো মোট ভোটের সাড়ে ১২ শতাংশ অর্থাৎ ১ হাজার ২৪৫ ভোট।

বৃহস্পতিবার দ্বিতীয় ধাপে উপজেলার ১৪ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনের মাত্র ৫ টিতে জয়লাভ করে নৌকার প্রার্থীরা। দুইটিতে স্বতন্ত্র ও ৭ টিতে আ.লীগের বিদ্রোহীরা জয় লাভ করে। এর মধ্যে নৌকার পক্ষে সবচেয়ে কম ভোট পরে আটপাড়ায়। আটপাড়ায় চারজন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে পাঁচ হাজার ৬৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আ.লীগের বিদ্রোহী, চশমা প্রতীকের প্রার্থী মো. ফজলুল রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আইয়ুব খান (আনারস) পেয়েছে তিন হাজার ৯০৮ ভোট।

এ বিষয়ে শ্রীনগর উপজেলা নির্বাচন অফিসার রফিকুল ইসলাম জানান, নিয়ম অনুযায়ী মোট ভোটের সাড়ে ১২ শতাংশ না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করা হয়। যারা সাড়ে ১২ শতাংশের কম ভোট পেয়েছেন, নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

নৌকার পরাজিত প্রার্থী মো. রকিবুল হাসান জানান, শুধু মাত্র আটপাড়া ইউনিয়নের সাধারন সম্পাদক নৌকার পক্ষে কাজ করেছেন। ইউনিয়নের সভাপতিসহ অন্য সব নেতা-কর্মীরা বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করে। এ কারনে মাত্র ১২১ ভোট পেয়েছেন তিনি। রকিবুল আরো বলেন, শুধু এবারই নয় দলীয় শৃঙ্খলা না থাকায় ২০১১, ২০১৬ সালেও নৌকার প্রার্থীরা পরাজিত হন।

শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন জানান, ১৪ টি ইউনিয়নের জন্য তৃণমূলে মতামতের ভিত্তিতে নৌকা প্রতীকের প্রার্থীদের নাম চূড়ান্ত করে কেন্দ্রে পাঠানো হয়েছিল। কেন্দ্র থেকে যথাযথ মূল্যায়ণ করা হয়নি। এ কারণেই নৌকার পরাজয় হতে পারে। তবে যে সকল নেতাকর্মী নৌকার বিপরীতে গিয়ে বিদ্রোহী প্রার্থীদের পক্ষে কাজ করেছেন আমরা তাদের নাম জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রে পাঠিয়েছি। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App