হাসপাতালে নেয়া হচ্ছে খালেদা জিয়াকে

আগের সংবাদ

বিএনপি এখন টিকে আছে ভার্চুয়াল জগতে: কাদের

পরের সংবাদ

হেমন্তের বৃষ্টি, আসছে আগাম শীত

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১ , ১:৪৮ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৩, ২০২১ , ২:৩২ অপরাহ্ণ

কার্তিক মাসের শেষের দিকে এসে নামল ফোঁটা ফোঁটা বৃষ্টি। শনিবার (১৩ নভেম্বর) ভোর থেকে বৃষ্টি শুরু হয়। আবহাওয়া অফিস আগেই জানিয়েছিল, নিম্নচাপের কারণে ঝিরঝিরে বৃষ্টি হতে পারে। ফলে রবিবার থেকে বৃষ্টি কমে গেলে আগাম শীত আসতে পারে।

শুক্রবার দুপুরের পর থেকেই বৃষ্টির আভাস পাওয়া গিয়েছিল। এছাড়া আকাশ মেঘলা ছিল। আজ সারাদিন দেশের বিভিন্ন জায়গায় ঝিরঝিরে বৃষ্টি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এর প্রভাবে রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। আগামী আরও দুদিন এ আবহাওয়া থাকতে পারে। দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি কমতে পারে।

শুক্রবার মধ্যরাতের পর দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রিতে নেমে যায়, একই সঙ্গে ভোর থেকে ঝিরঝির বৃষ্টিও পড়ছে বিভিন্ন এলাকায়। সারাদিন আবহাওয়া এমন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

নিম্নচাপের প্রভাবে বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া বিভিন্ন প্রদেশে প্রচুর বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার দেশের স্থলভাগে বিভিন্ন স্থল নিম্নচাপে পরিণত হয়।

এর ফলে প্রচুর মেঘ ভারতের দক্ষিণ উপকূল দিয়ে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ পর্যন্ত চলে এসেছে। যার কারণে বৃহস্পতিবার থেকে দেশের বেশির ভাগ এলাকার আকাশ মেঘলা দেখা যায়।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক বলছেন, রবিবার আকাশ পরিষ্কার হতে শুরু করবে এবং মেঘ কেটে গেলে তাপমাত্রা আবার কিছুটা কমে যেতে পারে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়