×

সারাদেশ

ধসে গেছে আশাশুনির স্বাস্থ্য কেন্দ্রের ছাদ, প্রতিবাদের পরও অনিয়ম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২১, ০৪:১০ পিএম

ধসে গেছে আশাশুনির স্বাস্থ্য কেন্দ্রের ছাদ, প্রতিবাদের পরও অনিয়ম
ধসে গেছে আশাশুনির স্বাস্থ্য কেন্দ্রের ছাদ, প্রতিবাদের পরও অনিয়ম

সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ছাদ ধসে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়রা জানায়, কুল্যা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি দু’তলা দালানে পরিচালিত হয়ে থাকে। নীচের তলায় চিকিৎসা সেবা দেয়া হয়। দ্বিতীয় তলায় বসবাস করেন কর্মকর্তা। ওষুধপত্রসহ বিভিন্ন প্রয়োজনীয় কাগজপত্র সংরক্ষণ করা হয়ে থাকে। দালান নির্মাণেরে সময় এলাকাবাসী বারবার অনিয়েমের প্রতিবাদ করলেও আমলে নেয়া হয়নি। ইতিমধ্যে ছাদের একটি অংশ ভেঙে পড়েছে।

ধসে পড়া ছাদের অংশে দেখা গেছে, ছাদে এক হাতে তিনটি করে রড ব্যবহার করা হয়েছে। রডের ফাঁক বাড়িয়ে রড কম লাগানোর কাজই কেবল করা হয়নি, বরং ছাদে ব্যবহৃত সব রডই ৮ মিলি এবং সিঙ্গেল জালি দেয়া হয়েছে। ছাদের ঢালাই দেয়া হয়েছে মাত্র সাড়ে তিন ইঞ্চি। অথচ জল ছাদ দেয়া হয়েছে ৫ ইঞ্চি।

এ ব্যাপারে ঠিকাদার শাহিনুর আলম বলেন, এক মাস আগে আমরা কাজটা শুরু করেছি এবং এটি চার মাসের মধ্যে শেষ করার কথা রয়েছে। এখানে সংস্কারের কাজ হবে, জলছাদ উঠিয়ে নতুন করে জলছাদ করা হবে।

দালানটি ব্যবহারের উপযোগী কিনা জানতে চাইলে তিনি বলেন, ইঞ্জিনিয়ার এসে দেখার পর তাদের নির্দেশনা মতো আমরা কাজ করছি। ইঞ্জিনিয়ারের প্লান মতো কাজ করা হচ্ছে। কাজে কোন রকম অনিয়ম  হচ্ছে না।

দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ার জাকারিয়া জানান, আমরা দালানটা দেখে এসেছি। জলছাদের জন্য ছাদ খোড়া হলে তারপর নিচের অংশ খসে পড়তে দেখেছি।  উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তারপর আমরা সিদ্ধান্ত নেব কি করা যায়।

আশাশুনি পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম জানান, বিষয়টি আমি জেনেছি, আগামী দু-একদিনের মধ্যে ইঞ্জিনিয়ার সঙ্গে নিয়ে সরেজমিনে গিয়ে তার পর সিদ্ধান্ত নেয়া হবে কীভাবে কাজ করলে দালানটা ভাল থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App