×

সারাদেশ

ইবির সাবেক উপাচার্য অধ্যাপক কায়েস আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ নভেম্বর ২০২১, ০৬:৪৭ পিএম

ইবির সাবেক উপাচার্য অধ্যাপক কায়েস আর নেই

ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মুহাম্মদ কায়েস উদ্দীন। ছবি : ভোরের কাগজ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক মুহাম্মদ কায়েস উদ্দীন মারা গেছেন। বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুর সোয়া ১২টার সময় রাজশাহীতে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

সন্ধ্যা ছয়টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে বিশ্ববিদ্যালয়ের গোরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। বার্ধক্যজনিত কারণে অধ্যাপক কায়েস উদ্দীনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে তার পরিবার। গত এক বছর আগে তিনি স্মৃতিশক্তি হারিয়ে ফেলেন। এরপর থেকে শয্যাশায়ী ছিলেন তিনি।

তার মৃত্যুতে ইবির উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

অধ্যাপক ড. মুহাম্মদ কায়েস উদ্দীন ৩ সেপ্টেম্বর ১৯৯৭ থেকে ১৯ অক্টোবর ২০০০ পর্যন্ত ইবির পঞ্চম উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তিনি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) উপাচার্য হিসেবেও দায়িত্ব পালন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App