×

জাতীয়

সাম্প্রদায়িক শক্তির সঙ্গে সমঝোতাই বিএনপির রাজনীতি: কাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ নভেম্বর ২০২১, ০৫:১৬ পিএম

সাম্প্রদায়িক শক্তির সাথে সমঝোতাই বিএনপির রাজনীতি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি এদেশে নষ্ট রাজনীতির হোতা এবং নষ্ট রাজনীতির চর্চা করছে বলেই বর্তমান সময় তাদের কাছে নষ্ট মনে হচ্ছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে ওবায়দুল কাদের সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ মন্তব্য করেন।

দেশে ফ্যাসিবাদী সরকার প্রতিষ্ঠা হয়েছে, আইনের শাসন নেই- বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রকৃতপক্ষে বিএনপির রাজনীতিই এখন দুঃসময় পার করছে। কারণ সরকার নয়, ফ্যাসিবাদী চরিত্র এখন বিএনপির রাজনীতিতে সুস্পষ্ট হয়ে উঠেছে।

বিএনপি ক্ষমতায় থাকার সময় ভোটারবিহীন নির্বাচন, রাজনৈতিক ও সংখ্যালঘু নির্যাতনে রেকর্ড গড়েছিল উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এখন বিরোধী দল হিসেবেও আগুন-সন্ত্রাস, হেফাজতি সন্ত্রাস এবং সাম্প্রদায়িক সন্ত্রাসের যে নজির স্থাপন করেছে তা ফ্যাসিবাদকেও হার মানায়।

তিনি বলেন, বিএনপি মুখে গণতান্ত্রের কথা বললেও তারা ফ্যাসিবাদী মানসিকতাই বহন করে।

ওবায়দুল কাদের আরও বলেন, অতীত-বর্তমান বিশ্লেষণ করলে দেখা যায় এদেশে ফ্যাসিবাদী রাজনৈতিক দল হিসেবে এবং সরকার হিসেবে বিএনপিই নিজেদের প্রতিষ্ঠিত করেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ক্ষমতা পাওয়ার উগ্র বাসনা বিএনপি নেতাদের উন্মত্ত করে তুলেছে। প্রকৃতপক্ষে তাদের ধৈর্যচ্যুতি ঘটেছে। জনগণের প্রতি দায়িত্বহীনতা এবং জনঘনিষ্ট ইস্যুতে দূরে অবস্থান করার নীতির কারণে জনগণই বিএনপিকে দূরে সরিয়ে রেখেছে। বিএনপি ক্ষমতায় যেতে চায় কিন্তু নির্বাচনে যেতে চায় না, এটা বিএনপির ডাবল স্ট্যান্ডার্ড নীতি। তারা গণতন্ত্রের কথা বলে অথচ ক্ষমতায় যাওয়ার জন্য অগণতান্ত্রিক ও চোরাগলি খোঁজে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App