×

জাতীয়

পুলিশের জন্য ৫৩ লাখ টাকায় ভারত থেকে এলো ৬ প্রশিক্ষিত ঘোড়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ নভেম্বর ২০২১, ০৮:২৪ পিএম

পুলিশের জন্য ৫৩ লাখ টাকায় ভারত থেকে এলো ৬ প্রশিক্ষিত ঘোড়া

ভারত থেকে আসা ছয় প্রশিক্ষিত ঘোড়া। ছবি : সংগৃহীত

পুলিশের জন্য ভারত থেকে ছয়টি প্রশিক্ষিত ঘোড়া আমদানি করা হয়েছে। ভারতের পেট্রাপোল বন্দর হয়ে বুধবার রাতে ঘোড়াগুলো যশোরের বেনাপোল স্থলবন্দরে প্রবেশ করে। আমদানিকৃত ঘোড়া দেখতে পোর্ট থানার সামনে উৎসুক মানুষের ভিড় জমে যায়। এর আগেও গত ৩ নভেম্বর পুলিশের জন্য আরও ছয়টি ঘোড়া এ বন্দরের মাধ্যমে আমদানি করা হয়। বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বৃহস্পতিবার (১১ নভেম্বর) ঘোড়া আমদানির খবরটি নিশ্চিত করেন।

প্রায় ৫৩ লাখ টাকায় ভারতের সরবরাহকারী বিধাতার কাছ থেকে ঘোড়াগুলো আমদানী করা হয়। দিল্লী থেকে রওনা দিয়ে বেনাপোল বন্দর পৌঁছাতে ঘোড়াবাহী অ্যাম্বুলেন্সটির সময় লেঘেছে চারদিন। বেনাপোল বন্দর থেকে ঘোড়াগুলো বুঝে নেন আমদানিকারক প্রতিনিধি এনামুল হক।

এদিকে বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, পুলিশের জন্য আমদানি করা ঘোড়াগুলো দ্রুতই খালাসের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে। বেনাপোল পোর্ট থানা পুলিশ ঘোড়াগুলো রক্ষণাবেক্ষণের জন্য তদারকি করছে।

শার্শা উপজেলা উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মাতম্বর মোস্তফা কামাল বলেন, বেনাপোল বন্দরে ঘোড়াগুলো প্রবেশের পর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। প্রাথমিকভাবে সেগুলো সুস্থ মনে হওয়ায় ছাড়পত্র দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App