×

বিনোদন

টিকটকের মতো ছোট ভিডিও দেখা যাবে নেটফ্লিক্সে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ নভেম্বর ২০২১, ০১:৫৬ পিএম

টিকটকের মতো ছোট ভিডিও দেখা যাবে নেটফ্লিক্সে

মূলত কম বয়সীদের কাছে নেটফ্লিক্স প্ল্যাটফর্মের আকর্ষণ বাড়াতেই এই উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ

টিকটকের মতো ছোট ভিডিও দেখা যাবে নেটফ্লিক্সে

এবার ছোটদের বিনোদনের জন্য নিজেদের অ্যাপে টিকটকের মতো ফিচার আনল নেটফ্লিক্স। যার নাম দেওয়া হয়েছে কিডস ক্লিপ। মূলত কম বয়সীদের কাছে নেটফ্লিক্স প্ল্যাটফর্মের আকর্ষণ বাড়াতেই এই উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। খবর সংবাদ প্রতিদিন।

কিডস ক্লিপ পাওয়া যাবে নেটফ্লিক্সের আইওএস অ্যাপে। যেখানে গেলেই মিলবে বিনোদনে ভরপুর ছোট আকারের প্রচুর ভিডিও। সেই ভিডিও অবশ্যই ছোটদের কথা ভেবে তৈরি করা হয়েছে বা হবে। নেটফ্লিক্সের ভিডিও লাইব্রেরিতে গিয়ে সার্চ করতে হবে নতুন ভিডিও পেতে। এখানে সাধারণ ভিডিও ক্লিপ ছাড়াও মিলবে সিনেমার ছোট ছোট ক্লিপও। প্রতিদিনই নতুন নতুন ভিডিও ক্লিপ আপলোড করা হবে ক্ষুদে দর্শকদের কথা মাথায় রেখে।

সূত্রের খবর, জায়ান্ট ওটিটি প্ল্যাটফর্ম কোম্পানিটি বিভিন্ন বিষয়ের মজাদার ভিডিও রাখবে তাদের নতুন ফিচারে। সংস্থার তরফে জানানো হয়েছে, নেটফ্লিক্স কর্তৃপক্ষের এই উদ্যোগ মূলত তাদের জন্য, যারা টিকটক কিংবা ইউটিউবে কম সময়ের ভিডিও ক্লিপ দেখতে পছন্দ করেন।

এর আগে চলতি বছরের গোড়ার দিকে ফাস্ট লাফ নামে একটি ফিচার বাজারে এনেছিল নেটফ্লিক্স। যেখানে দর্শক হাসির ভিডিও ক্লিপ দেখার সুযোগ পেত। এছাড়াও জনপ্রিয়তার ভিত্তিতে ব়্যাংকিংয়ের মাধ্যমে সেরা ভিডিও দেখার সুযোগও করে দিয়েছিল সংস্থা। যাতে করে নিজেদের পছন্দ মতো ভিডিও বেছে নিতে পারে দর্শক।

তবে ছোটদের কথা ভেবেই একসঙ্গে ১০ থেকে ২০টি কিডস ক্লিপ দেখার ব্যবস্থা থাকছে নেটফ্লিক্সে। তার বেশি নয়। আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্র, লাতিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন দেশ, কানাডা ও অস্ট্রেলিয়ার নেটফ্লিক্স গ্রাহকরা এই সুবিধা পাবে। পরবর্তীকালে গোটা পৃথিবীর নেটফ্লিক্স গ্রাহকরা নতুন পরিসেবা পাবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App