×

জাতীয়

২০ লাখ করোনা টিকা উপহার দিচ্ছে ফ্রান্স

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ নভেম্বর ২০২১, ০১:০১ পিএম

২০ লাখ করোনা টিকা উপহার দিচ্ছে ফ্রান্স

প্যারিস সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনার সময় মঙ্গলবার ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ ও প্রধানমন্ত্রী জঁ কস্তেক্স এ টিকা উপহার দেওয়ার ঘোষণা দেন। ছবি: পিএমও

বাংলাদেশকে করোনা ভাইরাসের ২০ লাখ টিকা উপহার দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে ফ্রান্সের পক্ষ থেকে। প্যারিস সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনার সময় মঙ্গলবার ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ ও প্রধানমন্ত্রী জঁ কস্তেক্স এ টিকা উপহার দেওয়ার ঘোষণা দেন।

বুধবার (১০ নভেম্বর) পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন গণমাধ্যমে পাঠানো এক খুদে বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার দুপুরে প্যারিস সফরের প্রথম দিনে এলিসি প্রাসাদে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাসাদে পৌঁছালে প্রেসিডেনশিয়াল গার্ডরা প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেন। এরপর ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দফা ছবি তোলেন। পরে দুই নেতা এলিজি প্রাসাদে একসঙ্গে মধ্যাহ্ন ভোজ এবং বৈঠক করেন।

[caption id="attachment_317760" align="alignnone" width="1600"] প্যারিস সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনার সময় মঙ্গলবার ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ ও প্রধানমন্ত্রী জঁ কস্তেক্স এ টিকা উপহার দেওয়ার ঘোষণা দেন। ছবি: পিএমও[/caption]

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ছিলেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মণি, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, প্যারিসে নিযুক্ত বাংলাদেশর রাষ্ট্রদূত খন্দকার মোহাম্মদ তালহা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App