×

সারাদেশ

হাটহাজারীতে ভয়াবহ অগ্নিকান্ডে এক শিশুর মৃত্যু, আহত ৬

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ নভেম্বর ২০২১, ০২:৪২ পিএম

চট্টগ্রামের হাটহাজারীতে ভয়াবহ অগ্নিকান্ডে রুহান (৬) নামে এক শিশু অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে। এছাড়া অগ্নিদগ্ধ হয়ে মহিলাসহ ৬ ব্যক্তি আহত হয়েছে। বুধবার (১০ নভেম্বর) ভোররাতে পৌরসভার ১নং ওয়ার্ডে রঙ্গীপাড়া এলাকার ফজল হক সওদাগরের বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ৬ পরিবার একেবারে নিঃস্ব হয়ে যায়। তবে অগ্নিকান্ডের সঠিক কারণ এখনো জানা যায়নি।

স্থানীয়, প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বুধবার ভোররাতে ওই এলাকার আবু তাহেরের বসত ঘর থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। পরে আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়লে ৬ পরিবারের বসত ঘর ও ঘরে রক্ষিত যাবতীয় মালামাল সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকান্ডের সংবাদ ফায়ার সার্ভিসকে অবহিত করলে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আড়াই ঘন্টা প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা হলেন- আবু তাহের, মো. শাহ আলম, মাবিয়া খাতুন, নুরুল আলম, নুর বেগম ও ফুরুক আহম্মদ। অগ্নিদগ্ধরা হলেন- আনোয়ার খাতুন (৪৫), বৃষ্টি (৬), লাকী আক্তার (৩৫), কালু মিয়া (১৮), ছনোয়ারা বেগম (৬৫)। এরা চমেক হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন রয়েছে বলে জানা যায়।

অগ্নিকান্ডের সংবাদ পেয়ে বুধবার সকালে ইউএনও শাহিদুল আলম ও পৌর সভার সহায়ক কমিটির সদস্য আলী আজম ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৬ পরিবারকে দুটি করে বাল্ডিং টিন, ৬ হাজার টাকা, ৫টি করে কম্বল ও খাদ্যসাসগ্রী বিতরণ করা হয়েছে। তাছাড়া নিহত রুহানের পরিবারকে ২০ হাজার টাকা প্রদান করা হয়েছে এবং অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারকে পৌরসভার পক্ষ থেকে ৫০ কেজি ওজনের তিন বস্থা চাউল দেওয়া হয়েছে।

অগ্নিকান্ডের ঘটনা নিশ্চিত করে ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা শাহজাহান বলেন, অগ্নিকান্ডের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় আড়াই ঘন্টা প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। প্রায় ১৫ লক্ষাধিক টাকার মালামাল উদ্ধার করা হয়েছে বলে তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App