×

জাতীয়

রেইনট্রিতে শিক্ষার্থী ধর্ষণ মামলার রায় বৃহস্পতিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ নভেম্বর ২০২১, ০৩:৪৯ পিএম

রাজধানীর বনানীর ২৭ নম্বর রোডে রেইনট্রি হোটেলে জন্মদিনের পার্টিতে দুই শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদসহ পাঁচজনের বিরুদ্ধে দায়ের করা মামলার রায় ঘোষণা করা হবে বৃহস্পতিবার। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক মোসাম্মৎ কামরুন্নাহার এ রায় ঘোষণা করবেন।

এর আগে গত ২৭ অক্টোবর এ মামলার রায় ঘোষণার জন্য দিন ধার্য থাকলেও এদিন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী আবদুল বাসেত মজুমদার মারা যাওয়ায় বিচারিক আদালতের কার্যক্রম বন্ধ থাকে। এজন্য সেদিন রায় ঘোষণা না করে ১১ নভেম্বর দিন ধার্য করেন বিচারক। এছাড়া তার আগে গত ১২ অক্টোবর রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। তবে সেদিন বিচারক অসুস্থ থাকায় ও মামলার রায় প্রস্তুত না থাকায় তা সম্ভব হয়নি।

এ ধর্ষণ মামলায় সাফাত বাদে বাকি আসামিরা হলেন, নাঈম আশরাফ ওরফে এইচ এম হালিম, সাদমান সাকিফ, দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেন। দেহরক্ষী ও গাড়িচালকের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতার অভিযোগে এসেছে।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৭ সালের ২৮ মার্চ রাত ৯টা থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত আসামিরা মামলার বাদিসহ তার বান্ধবী এবং এক বন্ধুকে আটকে রাখে। অস্ত্র দেখিয়ে ভয় প্রদর্শন ও অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। পরে দুই শিক্ষার্থীকে জোর করে একটি কক্ষে নিয়ে যায় তারা। এরপর মামলার বাদিকে সাফাত আহমেদ ও তার বান্ধবীকে নাঈম আশরাফ একাধিকবার ধর্ষণ করে। এ ঘটনায় মামলা হলে পাঁচজনকে অভিযুক্ত করে সেবছর ৭ জুন মামলার তদন্ত কর্মকর্তা ইসমত আরা এমি আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে মামলাটির মোট ৪৭ সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App