×

জাতীয়

পাঁচ ব্যাংকের নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস: চক্রের ৫ হোতা আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ নভেম্বর ২০২১, ০১:২২ পিএম

পাঁচ ব্যাংকের নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস: চক্রের ৫ হোতা আটক

ব্যাংকের নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসে গ্রেপ্তারকৃতরা হলো উপরে বাঁ দিক থেকে শামসুল হক শ্যামল, জানে আলম মিলন, মোক্তারুজ্জামান রয়েল। নিচে বাঁ দিক থেকে মোস্তাফিজুর রহমান মিলন ও পরীক্ষার্থী স্বপন। ছবি: ভোরের কাগজ

সম্প্রতি রাষ্ট্রায়ত্ত পাঁচ ব্যাংকের পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ করেন পরীক্ষার্থীরা। কিন্তু বারবার তা অস্বীকার করে আসছিল ব্যাংকার্স সিলেকশন কমিটি ও বাংলাদেশ ব্যাংক। তবে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রাথমিক তদন্তেই বেরিয়ে আসে প্রশ্নফাঁসের সত্যতা। এরইমধ্যে প্রশ্নফাঁস চক্রের সঙ্গে জড়িত ৫ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। আটককৃতদের মধ্যে আটজন ব্যাংক কর্মকর্তা ও দুইজন পরীক্ষার্থী রয়েছেন।

বুধবার (১০ নভেম্বর) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার (উত্তর) হারুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, প্রশ্ন ও উত্তর ফাঁসের মূলহোতা আহসানউল্লাহ বিশ্ববিদ্যায়ের আইসিটি টেকনিশিয়ান মোক্তারুজ্জামান রয়েল (২৬), জনতা ব্যাংকের গুলশান শাখার কর্মকর্তা শামসুল হক শ্যামল (৩৪), রূপালী ব্যাংকের সিনিয়র অফিসার জানে আলম মিলন (৩০), পূবালী ব্যাংকের সিনিয়র অফিসার মোস্তাফিজুর রহমান মিলন (৩৮) ও পরীক্ষার্থী স্বপন।

ডিবি জানায়, প্রশ্নফাঁস চক্রের সদস্যরা প্রথম ব্যক্তির কাছে একটি প্রশ্ন বিক্রি করে ১৫ লাখ টাকায়। সেই প্রশ্ন হাত বদল করে কোটি কোটি টাকা পকেটে তুলেছে চক্রের সদস্যরা।

গোয়েন্দার উত্তরের যুগ্ম কমিশনার মোহাম্মদ হারুন-অর-রশীদ বলেন, তিনি বলেন, রাষ্ট্রায়ত্ত কয়েকটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে তদন্ত শুরু করে গোয়েন্দা পুলিশ। তদন্তের পর প্রশ্নফাঁসের অভিযোগে ৫ জনকে আটক করা হয়।

এ বিষয়ে আজ বুধবার বেলা ৩টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলেও জানান মোহাম্মদ হারুন-অর-রশীদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App