×

সারাদেশ

নেত্রকোণায় আ. লীগের নির্বাচনী কার্যালয়ে প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর, আগুন, আহত ১০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ নভেম্বর ২০২১, ০৫:০৬ পিএম

নেত্রকোণায় আ. লীগের নির্বাচনী কার্যালয়ে প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর, আগুন, আহত ১০

মঙ্গলবার রাতে নেত্রকোণা সদর উপজেলার রৌহা ইউনিয়নের নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর ও হামলা চালানো হয়েছে। ছবি: ভোরের কাগজ

নেত্রকোণায় আ. লীগের নির্বাচনী কার্যালয়ে প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর, আগুন, আহত ১০

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে নেত্রকোণার সদর উপজেলার রৌহা ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে আগুন ধরিয়ে দিয়ে ভাঙচুরের অভিযোগ ওঠেছে বিএনপির নেতা শফিকুল ইসলাম বাতেন ও তার কর্মী-সমর্থকদের বিরদ্ধে। মঙ্গলবার (৯ নভেম্বর) রাতে বড়গাড়া নতুন বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

একই দিন রাত আটটার দিকে সদর উপজেলার লক্ষ্মীগঞ্জ ইউনিয়নের মির্জাপুর এলাকায় আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকদের উপর স্বতন্ত্র প্রার্থী ও বিএনপির নেতা এস এম শফিকুল কাদের সুজার লোকজন হামলা চালায়। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত আটটার দিকে লক্ষ্মীগঞ্জ ইউনিয়নে মির্জাপুর এলাকায় বর্তমান চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এস এম শফিকুল কাদের সুজার লোকজনের ওপর আওয়ামী লীগের প্রার্থী আজাহারুল ইসলাম তুহিনের লোকজন আকস্মিক হামলা চালায় বলে অভিযোগ ওঠে। এতে আলমগীর কবির নামের একজন কর্মী গুরুতর আহত হন।

এ খবর ছড়িয় পড়লে শফিকুল কাদের সুজার লোকজন সংঘবদ্ধ হয়ে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ওপর হামলা চালায়। হামলায় আহত আওয়ামী লীগের কর্মী বেলায়েত হোসেনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া, সানি মিয়া, কামরুল ইসলাম, বাচ্চু মিয়া, সোহাগ মিয়াসহ আটজনকে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এ নিয়ে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে সাফায়েত হোসেন ৫০ জনকে আসামি করে নেত্রকোণা মডেল থানায় মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে আসামি জিয়াউল হক, শফিকুর রহমান, রফিকুল আলম, কামাল হোসেনসহ ১৩ জনকে গ্রেপ্তার করে।

এলাকার কয়েকজন বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত সাড় ১২টার দিকে বড়গাড়া নতুন বাজার এলাকায় রৌহা ইউনয়িনের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি শফিকুল ইসলাম বাতেনের লোকজন আওয়ামী লীগরে প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবদুর রশিদের নির্বাচনী কার্যালয়ে আগুন ধরিয়ে দেয়। এর আগে, কার্যালয়ে থাকা জাতির পিতা ও প্রধানমন্ত্রীর ছবিসহ চেয়ার-টেবিল ভাঙচুর করা হয়। পরে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনে।

রৌহা ইউনয়িন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান বলেন, নতুন বাজার কার্যালয়টি স্বতন্ত্র প্রার্থীর বাড়ির এলাকায়। মঙ্গলবার রাতে তার সমর্থকরা আগুন ধরিয়ে দেয়। এ ছাড়া শফিকুল ইসলাম ওই এলাকার আওয়ামী লীগের প্রার্থীর কর্মী-সমর্থকদের আগামী বৃহস্পতিবার ভোটকন্দ্রে না যেতে ভয়-ভীতি দেখাচ্ছে।

বিএনপির নেতা শফিকুল ইসলাম বাতেন বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয়। কে বা কারা কার্যালয়ে আগুন দিয়েছে তা আমার জানা নেই।

এ ব্যাপারে নেত্রকোণা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শাকের আহমেদ জানান, রৌহায় আগুন ও ভাঙচুরের বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। আর লক্ষ্মীগঞ্জের ঘটনায় দায়ের করা মামলায় ১৩ জন আসামিককে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তার করতে অভিযান চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App