যুক্তরাষ্ট্রের গণতন্ত্র সম্মেলনে নাম নেই বাংলাদেশের

আগের সংবাদ

রাতে প্রথম সেমিতে নামছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড

পরের সংবাদ

১৮ মাস পর খুলেছে বুয়েটের আবাসিক হল

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ৯:২৮ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ৯:২৮ পূর্বাহ্ণ

খুলে গেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আবাসিক হল। করোনার কারণে দীর্ঘ ১৮ মাস বন্ধ ছিল আবাসিক হলগুলো। যেসকল শিক্ষার্থী অন্তত এক ডোজ করোনার টিকা নিয়েছেন তারা আজ সকাল থেকে হলে প্রবেশ করতে পারবেন। এরইমধ্যে শিক্ষার্থীদের বরণ করে নিতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

করোনা মহামারির প্রকোপে গত বছরের মার্চে বুয়েটের আবাসিক হল বন্ধ ঘোষণা করা হয়। তবে করোনা পরিস্থিতির মধ্যে অনলাইনে শিক্ষা কার্যক্রম চলমান রাখে বিশ্ববিদ্যালয় প্রশাসন। দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুললেও বুয়েটের আবাসিক হল খোলার বিষয়ে সিদ্ধান্ত না নেয়ায় হল খোলার দাবিতে মানববন্ধন করে বুয়েট শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ৩১ অক্টোবর বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অন্তত এক ডোজ টিকা নেওয়ার শর্তে ১০ নভেম্বর থেকে আবাসিক হলগুলো খোলার সিদ্ধান্ত জানানো হয়।

আবাসিক হলগুলোর সার্বিক প্রস্তুতি সম্পর্কে ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান বলেন, শিক্ষার্থীদের বরণ করে নিতে আমাদের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়