লাইভ আপডেট: চার উইকেটে ১৬৪ রান ইংল্যান্ডের

আগের সংবাদ

অফিস ছুটির পর কর্মীকে ফোন করলে জরিমানা!

পরের সংবাদ

পাহারা দিয়ে সহিংসতা ঠেকানো যায় না: সিইসি

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ৯:০৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ৯:০৭ অপরাহ্ণ

ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতা নিয়ে নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, এ ধরনের ঘটনা ঘরে ঘরে পাহারা দিয়ে ঠেকানো যায় না। বাস্তবতা হলো এটা।

বুধবার (১০ নভেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

নূরুল হুদা বলেন, আপনাদের এটা বুঝতে হবে এ দেশের নাগরিক হিসেবে। ঘরে ঘরে, মহল্লায় মহল্লায় পুলিশ দিয়ে পাহারা দিয়ে অপ্রীতিকর ঘটনা থামানো যায় না। প্রাণহানির দায়দায়িত্ব কাকে দেব, আমার মনে হয়, যারা নির্বাচনে অংশগ্রহণ করেন তাদের সহনশীল ভূমিকা থাকলে এতো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দরকার হয় না। আমাদেরও তৎপরতার দরকার হয় না।

সিইসি বলেন, দায় এড়ানোর বিষয় নয়। ঘটনাগুলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনে হয় না। নরসিংদীতে রাত তিনটায় গোলাগুলি হয়েছে, এতে মানুষ মারা গেছে। রাত তিনটায় কে কোথায় যাবে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বা ইসির লোক সেভাবে থাকে না।

সিইসি বলেন, নির্বাচনের আগে যে ঘটনাগুলো ঘটেছে, প্রচার–প্রচারণার সময় হঠাৎ করে অঘটন ঘটে যায়, এগুলোর জন্য কেউ প্রস্তুত থাকে না। এই ঘটনাগুলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনুপস্থিতিতে ঘটে যায়। এগুলো ফৌজদারি অপরাধ। এজন্য ফৌজদারি আইনে ব্যবস্থা নেওয়া হচ্ছে। পুলিশ প্রশাসন এসব দেখছে। এছাড়াও অনেকগুলো ঘটনা ঘটে এলাকাভিত্তিক, দলীয় কোন্দল, স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পুরোনো শত্রুতার জের থেকে।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়