রাজধানীতে আইসিটি খাতের বিশ্ব সম্মেলন শুরু বৃহস্পতিবার

আগের সংবাদ

শাহজালাল বিমানবন্দরে ৩ মাস রাতের ফ্লাইট বন্ধ

পরের সংবাদ

নোয়াখালীতে ভাতিজাকে হত্যায় চাচার মৃত্যুদণ্ড

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ৭:৫১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ৭:৫৪ অপরাহ্ণ

নোয়াখালীর চাটখিল উপজেলায় ভাতিজাকে হত্যার দায়ে নিহতের চাচা বিধান চন্দ্র দাস ওরফে সাইফুল ইসলামকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। একই সঙ্গে রায়ে আসামিকে ৫ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়।

বুধবার (১০ নভেম্বর) বিকালে নোয়াখালীর জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। বিধান চন্দ্র দাস চাটখিল উপজেলার মধ্য দশঘরিয়া গ্রামের দাস বাড়ির মৃত নেপাল চন্দ্র দাসের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, বাড়ির সীমানা নিয়ে বিরোধের জের ধরে ২০১৭ সালের ১০ জানুয়ারি দুপুর পৌনে ১২টার দিকে আসামি বিধান চন্দ্র দাস তার ভাতিজা পূর্ণ চন্দ্র দাস ওরফে ডেঙ্গুকে চাটখিল উপজেলার দশঘরিয়া বাজারে মাছ বিক্রিকালে হঠাৎ এসে পেছন দিক থেকে চুলের মুঠি ধরে গলায় ছুরিকাঘাত করে গলা কেটে দেয়। এরপর বুকে-পিঠে আরও আঘাত করলে সে ঘটনাস্থলেই মারা যায়। এ সময় অন্যান্য মাছ বিক্রেতাসহ বাজারের লোকজন আসামি বিধান চন্দ্র ওরফে সাইফুল ইসলামকে ধরে পুলিশে সোপর্দ করে।

এ ঘটনায় নিহতের স্ত্রী পলি চন্দ্র দাস বাদী হয়ে চাটখিল থানায় হত্যা মামলা দায়ের করেন। সাক্ষ্য-শুনানি শেষে মামলার প্রায় সাড়ে চার বছর পর আজ আসামির উপস্থিতিতে এ আদেশ দেন আদালতের বিচারক।

জজ আদালতের পিপি গুলজার আহমেদ জুয়েল জানান, আসামি বিধান চন্দ্র দাস আদালতে ভাতিজা পূর্ণ চন্দ্র দাসকে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়