×

জাতীয়

সিএনজিচালিত বাসে স্টিকার লাগাতে মালিক সমিতিকে নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০২১, ১১:৩৮ পিএম

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) সিএনজিচালিত বাসে স্টিকার লাগানোর নির্দেশনা দিয়ে চিঠি দিয়েছে পরিবহন মালিক সমিতিকে। সোমবারই এই চিঠি দেওয়া হয় কোনটি সিএনজিচালিত আর কোনটি ডিজেলচালিত বাস তা চিহ্নিত করতে।

রবিবার ঢাকাসহ সারা দেশে শুধু ডিজেলচালিত বাস-মিনিবাসের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়। সিএনজিচালিত বাসের জন্য বর্ধিত ভাড়া প্রযোজ্য নয় বলে জানিয়েছে সরকার। কিন্তু রাজধানী ঢাকায় এবং দূরপাল্লার পথে গ্যাসচালিত বাসেও বর্ধিত ভাড়া আদায় করা হচ্ছে। এমন পরিস্থিতিতে স্টিকার লাগানোর সিদ্ধান্ত হয়।

বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার জানান, বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ আসছে। এছাড়া সিএনজিচালিত বাস চিহ্নিত করাও যাত্রীদের জন্য কষ্টকর। এ কারণে স্টিকার লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে।

কেউ স্টিকার না লাগালে ভ্রাম্যমাণ আদালত ও পুলিশ ব্যবস্থা নেবে। প্রয়োজনে বিআরটিএ দপ্তরে থাকা সিএনজিচালিত যানের তথ্য ধরে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে বিভিন্ন স্থানে বাড়তি ভাড়া আদায় করার অভিযোগ নিয়ে মঙ্গলবার বিকেলে বিআরটিএ প্রধান কার্যালয়ে বৈঠক করেন সংস্থাটির চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার। এতে ঢাকা মহানগর পুলিশ ও হাইওয়ে পুলিশ, ঢাকা জেলা প্রশাসন ও পরিবহন মালিক-শ্রমিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠকে বৃহস্পতিবার থেকে বাড়তি ভাড়া আদায় বন্ধে মালিক-শ্রমিক প্রতিনিধিদের নিয়ে যৌথ অভিযান শুরুর সিদ্ধান্ত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App